Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজধানীতে পাঁচ লক্ষাধিক শিক্ষার্থী সমাগমের ঘোষণা ছাত্রলীগের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে অনুষ্ঠেয় এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়

আপডেট : ২৬ আগস্ট ২০২৩, ০২:১৯ পিএম

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১ সেপ্টেম্বর তারুণ্যের সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ। সেখানে সারা দেশ থেকে পাঁচ লক্ষাধিক শিক্ষার্থীকে জড়ো করার ঘোষণা দিয়েছে প্রাচীন এই ছাত্র সংগঠনটি।

শনিবার (২৬ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

তিনি বলেন, “দেশে এর আগেও বহু সভা, সমাবেশ, জমায়েত অনুষ্ঠিত হয়েছে। কিন্তু শুধু শিক্ষার্থী বন্ধুদের নিয়ে এত বড় সভা আগে আয়োজিত হয়নি। এটি হবে স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশ।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে অনুষ্ঠেয় এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সাদ্দাম বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ শোকের মাস অগাস্টে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করে থাকে। প্রতিবারের মতো এ বছরও তার ব্যত্যয় ঘটেনি। মাসব্যাপী কর্মসূচি পালনের সমাপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ প্রতিবছর আলোচনা সভার আয়োজন করে থাকলেও এ বছর ছাত্র সমাবেশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।”

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

About

Popular Links