Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

মিছিল-শোডাউন-স্লোগানে মুখর সোহরাওয়ার্দী উদ্যান

এই সমাবেশে ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৩৩ পিএম

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে ছাত্রলীগের ছাত্র সমাবেশে যোগ দিতে সকাল থেকেই নেতাকর্মীদের ঢল নামে। খণ্ড খণ্ড মিছিলে যোগ দেন নেতাকর্মীরা।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে এই সমাবেশ শুরু হয়েছে। এতে ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমাবেশ ঘিরে বেশকিছু দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যম ও অফলাইনে চলছে ছাত্রলীগের ব্যাপক প্রচার-প্রচারণা। দেশের বিভিন্ন জায়গা থেকে আসা ছাত্রলীগ নেতাকর্মীরা সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে উদ্দীপ্ত মেজাজে মিছিল-শোডাউন আর স্লোগানে মুখর রয়েছেন। নেতারা উদ্দীপ্ত করছেন কর্মীদের।

সমাবেশ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কাল রাতেই ঢাকায় এসেছেন ছাত্রলীগের জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ ইউনিটের নেতাকর্মীরা। অনেকে রাত কাটিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের রুমে, মসজিদে, গেস্টরুমে ও বারান্দায়। সকালে ঘুম ভাঙতেই তারা নাস্তা সেরে শোডাউন, মিছিল আর স্লোগানে জানান দিচ্ছেন তাদের উপস্থিতি। সমাবেশকে কেন্দ্রকে অনেক ইউনিটই বানিয়েছেন বিশেষ টি-শার্ট, ক্যাপ।

ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে আসা বাসসহ বিভিন্ন যানবাহন রাখা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বর, মুহসীন হলের মাঠ ও রাস্তায়, কবি জসিমউদদীন হলের মাঠসহ ক্যাম্পাসে বিভিন্ন জায়গায়। এদিকে কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ যাতে সৃষ্টি না হয় সেজন্য ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রংপুর জেলা ছাত্রলীগের কর্মী মুজাহিদ এসেছেন এই ছাত্র সমাবেশে। তিনি বলেন, “প্রধানমন্ত্রী কিছুদিন আগে যখন রংপুরে গিয়েছেন তখন আমি রংপুরে না থাকায় তার কথা সরাসরি শুনতে পারিনি। আজ আমি এখানে আসার প্রথম কারণ হলো সরাসরি তার বক্তব্য শোনা। আর দ্বিতীয় কারণ একজন মুজিব আদর্শের সৈনিক হিসেবে ছাত্রলীগের এই মহাসমাবেশ সফল করতে এসেছি।”

সমাবেশে আসা কক্সবাজারের টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্না বলেন, “বাংলার ছাত্রসমাজের আশা-আকাঙ্ক্ষার ঠিকানা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে আগামী নির্বাচনে বিজয় উপহার দেওয়ার শপথ নিতে আমরা এখানে এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে নির্দেশনা দেবেন, তা আমরা তৃণমূলে পৌঁছে দেবো।”

About

Popular Links