Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীর সামনে শপথ নিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা

শপথ বাক্য পাঠ করান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৭ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার নামে শপথ নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশ মঞ্চে উপস্থিত ছিলেন।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে সর্ববৃহৎ ছাত্রসমাবেশে” তারা এ শপথ নেন।

শপথ বাক্য পাঠ করান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। এ সময় সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত ছাত্রলীগের সকল নেতাকর্মী দাঁড়িয়ে সামনে হাত বাড়িয়ে শপথ পাঠ করেন। এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য দেন।

শপথে ছাত্রলীগের নেতাকর্মীরা হাত বজ্রমুষ্টি করে উচ্চারণ করেন, “আমরা বাঙালির মহান স্বাধীনতা ও পূর্ব পুরুষের পবিত্র রক্তে ভেজা প্রিয় মাতৃভূমি বাংলাদেশে তরুণ প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের নবরূপায়ণের রূপকার বাঙালির নির্ভরতার শেষ ঠিকানা দেশরত্ন শেখ হাসিনার নামে দৃঢ়চিত্তে শপথ করছি যে, তারুণ্যের স্বপ্নের স্বদেশ পিতার কাঙ্ক্ষিত সোনার বাংলা এবং পরিকল্পিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আপসহীন, অক্লান্ত, আমৃত্যু সদা সর্বদা সচেষ্ট থাকবো। আমরা বঙ্গবন্ধুর সংগ্রাম, বঙ্গমাতার সাধনা, দেশরত্নের সাহসকে নিজের জীবন গঠনে ও সমৃদ্ধ স্বদেশ গড়তে মূলনীতি মানবো।”

শপথবাক্যে আরও বলা হয়, “তারুণ্য লড়বে, তারুণ্য গড়বে, তারুণ্য দেশবিরোধী সকল অপশক্তিকে পিতার তর্জনীর দাপটে ধ্বংস করবে। বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে মর্যাদাশীল করতে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ভূপৃষ্ঠ থেকে মহাকাশ পর্যন্ত দাপিয়ে বেড়াবে। জাতির পিতার আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা এবং দেশরত্ন শেখ হাসিনার প্রশ্নে এ দেশের তরুণ প্রজন্মকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।”

About

Popular Links