Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্র হচ্ছে

দেশের ৭০% মানুষ শেখ হাসিনাকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনে তাকে হারাতে পারবে না। তাই ষড়যন্ত্র করে ক্ষমতা থেকে সরানোর চক্রান্ত করছে’

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৪৩ পিএম

ওয়ান ইলেভেনের মতো আবারও অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “ওয়ান ইলেভেন আমরা ভুলি নাই। আবারও অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্র হচ্ছে। সেই অস্বাভাবিক সরকার বাংলার মাটিতে আমরা হতে দেবো না।”

শুক্রবার (১ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের আয়োজনে ছাত্রসমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের ৭০% মানুষ শেখ হাসিনাকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “নির্বাচনে তাকে হারাতে পারবে না। তাই ষড়যন্ত্র করে ক্ষমতা থেকে সরানোর চক্রান্ত করছে। নিষেধাজ্ঞা, ভিসানীতি প্রয়োগ করতে চাইছে।”

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “জ্বালারে জ্বালা, অন্তর জ্বালা। অন্তর জ্বালায় জ্বলছে বিএনপি। কী করে পদ্মা সেতু হলো, মেট্রোরেল হলো। শেখ হাসিনা করেছে, এটা তাদের অন্তরজ্বলা।”

তিনি বলেন, “মানুষ খুশি, আর এই দলটি (বিএনপি) অখুশি। সেজন্য শেখ হাসিনাকে তারা চায় না। বিদেশি মুরুব্বিদের ডাকছে- হটাও শেখ হাসিনাকে। দরকার হলে আবার তত্ত্বাবধায়ক। আদালতের আদেশে যে তত্ত্বাবধায়ক মরে গেছে, সেটাকে তারা আবার জীবিত করতে চাচ্ছে। এটা কী হবে? শেখ হাসিনা রিজাইন করবে? সংসদ ভেঙে যাবে? এই সরকার পদত্যাগ করবে? বাংলার মানুষ যেটা চায় না, তারা কেন তা করতে চায়?”

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “তৈরি হয়ে যান, প্রস্তুত হয়ে যান। নির্বাচনের আর বেশি সময় নেই। ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করবেন নিজেদের আচরণে। এটা হলে নেত্রীর সুনাম আরও বাড়বে।”

About

Popular Links