Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘কেউ নির্বাচন পর্যবেক্ষণ করলো কি-না এতে কিছুই আসে যায় না’

হাছান মাহমুদ বলেন, ‘ইউরোপের বিভিন্ন দেশে যখন নির্বাচন হয়, তখন সেখানে কি আমাদের বা অন্য কোনো দেশ থেকে পর্যবেক্ষক যায়’

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৮ এএম

বিদেশি পর্যবেক্ষক আসুক আর না আসুক, আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, “ইতোমধ্যে স্থানীয় সরকারসহ যেসব নির্বাচন হয়েছে সেগুলো অত্যন্ত সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। কে নির্বাচন পর্যবেক্ষণ করলো, কে করলো না এতে আমাদের কিছুই আসে যায় না।”

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত ছিলেন।

হাছান মাহমুদ বলেন, “ইউরোপের বিভিন্ন দেশে যখন নির্বাচন হয়, তখন সেখানে কি আমাদের বা অন্য কোনো দেশ থেকে পর্যবেক্ষক যায়? যায় না। শুধুমাত্র আমাদের দেশেই নির্বাচন এলে কে পর্যবেক্ষণ করলো, কে করলো না এগুলো নিয়ে মাতামাতি হয়।”

তিনি বলেন, “বিদেশি পর্যবেক্ষকরা যদি আসেন, তাহলে তাদের স্বাগত জানাই। না এলেও কোনো অসুবিধা নেই। কে পর্যবেক্ষণ করলো, কে করলো না এতে কিছুই আসে যায় না। আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। এবং এই নির্বাচনে জনগণের ব্যাপক অংশগ্রহণ থাকবে।”

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “খালেদা জিয়া অবরোধের ডাক দিয়ে দেশের মানুষকে ১০০ দিন অবরুদ্ধ করে রেখেছিলেন। পেট্রোল বোমা মেরে শত শত মানুষ পুড়িয়েছিলেন, হাজার হাজার মানুষকে ঝলসে দিয়েছিলেন আগুনে। এ ধরনের নৃশংস ঘটনা বিএনপি আর করতে পারবে না, দেশের মানুষ হতে দেবে না।”

About

Popular Links