Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

  • এক সাংবাদিককে মারধরের জেরে এ সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটির ঊর্ধ্বতন কমিটি
  • হামলাকারীদের চিহ্নিত করেছেন ভুক্তভোগী সাংবাদিক
আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৬ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির কথা জানানো হয়।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের দ্বিতীয় কলা ও মানববিদ্যা অনুষদের সামনে এক সাংবাদিককে মারধর করার অভিযোগের মধ্যেই এ সিদ্ধান্ত নেওয়া হলো।

আহত সাংবাদিক মোশাররফ শাহ জাতীয় দৈনিক প্রথম আলোর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং চবি সাংবাদিক সমিতির সদস্য। মোশাররফ জানিয়েছেন, তাকে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রেজাউল হকের অনুসারীরা মারধর করেছেন।

মোশাররফের অভিযোগ, “বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের কার্যালয়ের দিকে যাচ্ছিলাম। দ্বিতীয় কলা ও মানববিদ্যা অনুষদের সামনে গেলে ছাত্রলীগের ১৫ থেকে ২০ কর্মী আমাকে পেছন থেকে ধাক্কা দেয়। তারা আমাকে লাঠি দিয়ে পিটিয়ে মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর আমাকে রব হলে নিয়ে আবার মারধর করে।”

তিনি আরও জানান, মারধরের সময় ছাত্রলীগের লোকজন তাকে ছাত্রলীগের বিষয়ে প্রতিবেদন প্রকাশ না করার হুমকি দেন। তারা বলেন, “আর নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে। ছাত্রলীগকে নিয়ে কোনো নিউজ হবে না।”

আহত মোশাররফকে প্রথমে বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বুক ও হাতে আঘাত থাকার কারণে পরবর্তীতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা মো. আবু তৈয়ব জানান, মোশাররফের কপালে চারটি সেলাই পড়েছে। তার হাতেও আঘাতের চিহ্ন রয়েছে।

ছাত্রলীগের উপপক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) নেতৃত্বে আছেন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রেজাউল হক রুবেল। তিনি বলেন, ঘটনাটি শুনেছি। আমি খোঁজ নিচ্ছি। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডা. নুরুল আজিম সিকদার বলেন, “ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে গিয়েছিলাম। তাকে চিকিৎসার জন্য সিএমএইচে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

About

Popular Links