Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাজাহান খান: শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করা হচ্ছে

সারা দেশে মডেল মসজিদ নির্মাণসহ ইসলামের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরেন শাজাহান খান

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৫৫ পিএম

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার সকল ষড়যন্ত্র ব্যর্থ হবে।”

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত আলোচনাসভা ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জামায়াতে ইসলামীকে ইসলামের দুশমন উল্লেখ করে শাজাহান খান বলেন, “যারা একাত্তরে মানুষ হত্যা করেছে, তারা মুসলমান হতে পারে না। তাদের জামাকাপড়ে মুসলমান ভাব থাকলেও অন্তরে নেই। খুনিরা মুসলমান হতে পারে না, কারণ ইসলাম শান্তির ধর্ম, যা মানবতার কথা বলে।”

সারা দেশে মডেল মসজিদ নির্মাণসহ ইসলামের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরেন শাজাহান খান। অনুষ্ঠানের আয়োজন করে “আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনীয়া সহিদীয়া মাইজভাণ্ডারীয়া”।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক শাহ সূফি মাওলানা শাহজাদা সৈয়দ সহিদউদ্দিন আহমেদ আল-হাসানী ওয়াল-হোসাইনি মাইজভাণ্ডারী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তিনি বলেন, “বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর সৃষ্টি না হলে পৃথিবী সৃষ্টি হতো না। সেই দয়াল নবীর মত ও পথকে অনুসরণ করতে হবে। সেই অনুযায়ী জীবনযাপন করতে হবে, জীবন চালাতে হবে। তার আশেক হতে হবে। এছাড়া আল্লাহর নৈকট্য লাভের ভিন্ন কোনো সুযোগ নেই।”

আলোচনাসভা ও সেমিনারের পর দুপুর সোয়া ১২টায় ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুছ (র‌্যালি) বের হয়। গুলিস্তান জিরো পয়েন্ট থেকে পল্টন মোড় হয়ে র‌্যালিটি আবার জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে আখেরি মোনাজাতে দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি কামনা করেন সৈয়দ সহিদউদ্দিন আহমেদ মাইজভাণ্ডারী। আখেরি মোনাজাতে দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি কামনা করেন সৈয়দ সহিদউদ্দিন আহমেদ মাইজভাণ্ডারী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইলেকশন মনিটরিং কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবেদ আলীসহ হাক্ক্বানি ওলামায়ে ক্বেরামগণ। এ সময় ভক্ত ও আশেকানবৃন্দ উপস্থিত ছিলেন।

About

Popular Links