Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: বিদেশে যেতে হলে খালেদা জিয়াকে জেলে গিয়ে আবেদন করতে হবে

প্রধানমন্ত্রী বলেন, ‘তার জন্য যেটুকু করেছি, সরকার প্রধান হিসেবে আমার যে ক্ষমতা আছে, সাজাটা স্থগিত করে বাড়িতে থাকার অনুমতি দেওয়া হয়েছে’

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০২:৩৫ পিএম

চিকিৎসা নিতে বিদেশ যাওয়ার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে আবার জেলে যেতে হবে এবং আদালতের কাছে আবেদন করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসিতে ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “যদি বিদেশ যাওয়ার অনুমতি চাইতে হয়, তাহলে তাকে আবার আদালতে যেতে হবে। আদালতের কাছ থেকে অনুমতি নিতে হবে। আদালতের কাজের ওপর আমাদের হস্তক্ষেপের সুযোগ নেই।”

সাক্ষাৎকারে ভয়েস অব আমেরিকার সাংবাদিক খালেদা জিয়ার বিদেশে পাঠানোর বিষয়টি সরকার পুনর্বিবেচনা করবে কি-না জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, “পৃথিবীর কোন দেশ সাজাপ্রাপ্ত আসামিকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পেরেছে? বা কোনো দেশ সেটা দেবে?”

প্রধানমন্ত্রী বলেন, “তার জন্য যেটুকু করেছি, সরকার প্রধান হিসেবে আমার যে ক্ষমতা আছে, সাজাটা স্থগিত করে বাড়িতে থাকার অনুমতি দেওয়া হয়েছে। তিনি নিজেই চিকিৎসা নিচ্ছেন এখন। বাংলাদেশের সবচেয়ে দামী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।”

বিদেশে যেতে হলে খালেদা জিয়াকে আবার জেলে যেতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “যদি তাকে দেশের বাইরে যেতে হয়, তাহলে আমি এখন যে অনুমতিটা দিয়েছি, সেটা তুলে নিতে হবে। এরপর তাকে আবার জেলে যেতে হবে এবং আবেদন করতে হবে। আদালত যদি রায় দেয়, তখন সে যেতে পারবে।”

About

Popular Links