Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

নির্বাচনী ইশতেহারের জন্য তৃণমূলের মতামত নেবে আওয়ামী লীগ

সারা দেশের তৃণমূল নেতৃবৃন্দকে কাজ করতে  চিঠি দিয়েছে ইশতেহার প্রণয়ন উপ-কমিটি

আপডেট : ১৫ অক্টোবর ২০২৩, ১১:৫৩ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইশতেহার প্রণয়নে তৃণমূল জনগণের মতামত নেবে আওয়ামী লীগ।

ইশতেহার প্রণয়ন কার্যক্রমের অংশ হিসেবে দেশের বিভিন্ন খাত সম্পর্কে ইশতেহারে কী কী বিষয় অন্তর্ভুক্ত থাকতে পারে, আবারও সরকার গঠন করলে আওয়ামী লীগ কী কী নতুন উদ্যোগ নিতে পারে, এ বিষয়ে সারা দেশের তৃণমূল নেতৃবৃন্দকে কাজ করতে ১৪ অক্টোবর (শনিবার) চিঠি দিয়েছে ইশতেহার প্রণয়ন উপ-কমিটি। 

চিঠিতে আওয়ামী লীগের ইশতেহারের উদ্যোগের রূপরেখা তুলে ধরা হয়েছে। এতে দলের উপজেলা কমিটিগুলোকে নিজ নিজ এলাকায় সভা করার আহ্বান জানানো হয়েছে। 

চিঠিতে বলা হয়েছে, আপনি অবগত আছেন যে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার প্রণয়ন উপ-কমিটি গঠিত হয়েছে। এই কমিটি ইতোমধ্যে ইশতেহার প্রণয়ন কার্যক্রম শুরু করেছে। এই কার্যক্রমকে অধিকতর ফলপ্রসূ ও কার্যকরী করার লক্ষ্যে দেশের তৃণমূল পর্যায়ের মানুষের মতামত নেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে।

এতে আরও বলা হয়, এ লক্ষ্যে আওয়ামী লীগের প্রতিটি উপজেলা কমিটি স্ব স্ব উপজেলায় সভা আহ্বান করে কৃষক, শ্রমিক, স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী, শ্রমজীবী মানুষসহ সমাজের নিম্ন আয়ের মানুষের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে- আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের কাছে তাদের প্রত্যাশা কী এবং এ লক্ষ্যে ইশতেহারে কোন কোন বিষয় অন্তর্ভুক্ত করা যায় বলে তারা মনে করেন, এ সম্পর্কিত প্রতিবেদন আগামী ২ নভেম্বরের মধ্যে ইশতেহার প্রণয়ন উপ-কমিটির কাছে পাঠানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।

মতামত পাঠানোর ঠিকানা- সদস্য সচিব, নির্বাচনি ইশতেহার প্রণয়ন উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়, বাড়ি: ৫৩, সড়ক ৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা। ইমেইল: [email protected]

About

Popular Links