Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: শান্তি সমাবেশে হামলা হলে আমাদের কর্মীরাও পাল্টা হামলা করবে

‘আমরা ২৮ তারিখ শান্তি সমাবেশ করবো। তাদের সমাবেশস্থলে আক্রমণ করবো না। তবে তারা আক্রমণ করতে এলে আমরা বসে থাকবো না’

আপডেট : ২৬ অক্টোবর ২০২৩, ০৫:১৬ পিএম

বিএনপি প্রকাশ্যে সহিংসতার হুমকি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, “বিএনপি প্রতিরোধের নামে সহিংসতা করতে চায়। ভায়োলেন্স আনসার ইজ নট সাইলেন্স।”

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে রাজধানীর সেতু ভবনে ২৮ অক্টোবর কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, “তারা (বিএনপি) যেভাবে কথা বলে, তার মানে তারা প্রতিরোধের নামে সহিংসতায় যেতে চায়। বিএনপি বলে তারা ১৯৭১ এর চেতনা ধারণ করে, কিন্তু তারা সেটি করে না।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আমরা ২৮ তারিখ শান্তি সমাবেশ করবো। তাদের সমাবেশস্থলে আক্রমণ করবো না। তবে তারা আক্রমণ করতে এলে আমরা বসে থাকবো না। শান্তি সমাবেশে হামলা হলে আমাদের কর্মীরাও পাল্টা হামলা করবে।”

তিনি বলেন, “নির্বাচন নিয়ে কোনো চাপ পাচ্ছি না। চাপ কেন হবে? অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন হবে, সেখানে চাপের কিছু নেই। বাংলাদেশে সবসময় আতঙ্ক থাকে। রাজনীতিতে এমন ভয়-আতঙ্ক থাকেই। এর মধ্য দিয়েই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।”

২৫ অক্টোবর রাতে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বিএনপির নৈশভোজে ভূমিমন্ত্রীর উপস্থিত থাকার বিষয়ে জানা নেই বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, “এটা অফিসিয়ালি না। আমার জানা নেই। মার্কিন রাষ্ট্রদূত ২৯ অক্টোবর তার সময় চেয়েছেন। কিন্তু আমরা এখনও সময় দিইনি। আমরা যেহেতু রাজনৈতিক দল করি, এই ব্যাপারে ওপর মহলের সিদ্ধান্ত লাগে। অনুমতি লাগে।”

About

Popular Links