Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: বিএনপি নাশকতা করে কি-না, মানুষ ভয় পাচ্ছে

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা পুলিশের কাছে অনুমতি চেয়েছি। কিন্তু পুলিশ আমাদের মঞ্চ করতে দিচ্ছে না। মঞ্চের কিছু অংশ করা হয়েছিল, পরে তা বন্ধ করে দেওয়া হয়েছে’

আপডেট : ২৭ অক্টোবর ২০২৩, ০৮:৩২ পিএম

বিএনপির শনিবারের মহাসমাবেশের বিষয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত অগ্নিসন্ত্রাস-নাশকতা করে কি-না, মানুষ ভয় পাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে গণতন্ত্র ব্যাহত হতে দেব না- এটা আমাদের প্রতিজ্ঞা।”

শুক্রবার (২৭ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকার আহ্বান জানিয়ে সাধারণ সম্পাদক বলেন, “অপশক্তিকে বারবার মাথা তুলে দাঁড়ানোর সুযোগ দেওয়া উচিত নয়। এই অপশক্তির চিরতরে অবসান ঘটাতে হবে।”

তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, “আমরা তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল করিনি। বাতিল করেছেন আদালত। বিচারপতি খায়রুল হক সংবিধানের কচুকাটা করেননি, বরং বিএনপি সংবিধানকে কচুকাটা করেছে। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা থাকা মানে আমাদের দেশকে ছোট করা, দেশের অর্জনকে ছোট করা।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর মিথ্যাচার করেছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “আমরা পুলিশের কাছে অনুমতি চেয়েছি। কিন্তু পুলিশ আমাদের মঞ্চ করতে দিচ্ছে না। মঞ্চের কিছু অংশ করা হয়েছিল, পরে তা বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু এ নিয়ে মির্জা ফখরুল মিথ্যাচার করছেন। তিনি বলেছেন, ‘সরকারি দলকে অনুমতি দিয়েছে কিন্তু আমাদের দেয়নি’। এটা ডাহা মিথ্যা কথা।”

তিনি বলেন, “আমাদের কোথায় মঞ্চ হচ্ছে, মির্জা ফখরুল এসে দেখে যান। আমরা জোর করে করছি না। পুলিশ আমাদের যখন অনুমতি দেবে, তখন করবো।”

বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেন, “বিএনপি কর্মী খুনের মামলায় পুলিশ খায়রুল কবির খোকনকে গ্রেপ্তার করেছে। তাহলে কি বিএনপির নেতাকর্মী হত্যা করলে রেহাই পাবে?”

তিনি বলেন, “এই সরকার আওয়ামী লীগের লোকজনকেও রেহাই দেয় না। কেউ অপরাধ করলে শাস্তি তাকে পেতেই হবে। বিএনপি টেনেটুনে ২২ জনের নাম বলেছে। তারা আমাদের ২২ হাজার নেতাকর্মীদের রক্তের বন্যা বইয়ে দিয়ে হত্যা করেছে। আমরা কি ভুলে গেছি? বড় বড় কথা বলবেন না, সেই তালিকাটা তৈরি করেন, মুখে বলবেন না। আমাদের তালিকা আছে।”

About

Popular Links