Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মির্জা ফখরুল আটক

সকাল ৯টার দিকে তাকে ডিবির একটি দল আটক করে নিয়ে যায়

আপডেট : ২৯ অক্টোবর ২০২৩, ০৭:৪১ পিএম

রাজধানীর গুলশানের বাসা থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করা হয়েছে।

রবিবার (২৯ অক্টোবর) সকালে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল তাকে আটক করে। দলের চেয়ারপার্সনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল থেকে মির্জা ফখরুলের বাসার সামনে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল ৯টার দিকে তাকে ডিবির একটি দল আটক করে নিয়ে যায়।

এর আগে শনিবার দলীয় কার্যালয়ের সামনে সরকার পতনের এক দফা দাবিতে মহাসমাবেশের আয়োজন করে বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে দীর্ঘ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে দলটির নেতাকর্মীদের। এ সময় এক পুলিশ সদস্য নিহত হন। আহত হয়েছেন আরও শতাধিক।

বিএনপির “শান্তিপূর্ণ মহাসমাবেশে আওয়ামী লীগ ও পুলিশের যৌথ হামলা চালিয়েছে” অভিযোগ এনে হরতাল কর্মসূচি ঘোষণা করে দলটি। সে অনুযায়ী, আজ সারাদেশে হরতাল কর্মসূচি পালনের কথা দলটির। যদিও এদিন সকাল থেকে নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ে কোনো কেন্দ্রীয় নেতাকে দেখা যায়নি। শনিবার সমাবেশকে কেন্দ্র করে ঘটে যাওয়া সংঘর্ষের জেরে সকাল থেকে কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। “ক্রাইম সিন” উল্লেখ করে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ব্যারিকেড দেওয়া হয়েছে।

About

Popular Links