Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুলের স্ত্রী: এভাবে তাকে নিয়ে যাবে, মেনে নিতেই পারছি না

‘আশা করবো, তাদের (পুলিশের) যতো কথাবার্তা আছে, সেগুলো শেষ করে আবার ফেরত দিয়ে যাবেন। এইটুকু অন্তত আশা করতে পারি’

আপডেট : ২৯ অক্টোবর ২০২৩, ০৪:৪৫ পিএম

রাজধানীর গুলশানের বাসা থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে নিয়ে গেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে তাকে বাসায় পৌঁছে দেওয়া হবে বলে আশা প্রকাশ করেছেন মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম।

রবিবার (২৯ অক্টোবর) সকালে গোয়েন্দা পুলিশের একটি দল মির্জা ফখরুলকে আটক করে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে নিয়ে যায়। এরপর তিনি গণমাধ্যমে এসব কথা বলেন।

রাহাত আরা বেগম বলেন, “এভাবে তাকে নিয়ে যাবে আমি কল্পনাও করতে পারিনি। মেনে নিতেই পারছি না। আশা করবো, তাদের (পুলিশের) যতো কথাবার্তা আছে, সেগুলো শেষ করে আবার ফেরত দিয়ে যাবেন। এইটুকু অন্তত আশা করতে পারি। তার যে অসুস্থতা, সেখানে তার থাকার কথা নয়।”

গুলশান ৭১ নম্বর সড়কের একটি বাসায় থাকেন বিএনপি মহাসচিব। স্ত্রীর চিকিৎসার জন্য আগের উত্তরার বাসা পরিবর্তন করে গুলশানে আসেন। সকালে পোশাক পরিহিত শতাধিক পুলিশ নিয়ে ভবনটি ঘিরে ফেলেন গোয়েন্দা কর্মকর্তারা। এ সময় বাসায় মির্জা ফখরুলের একান্ত সহকারী ইউনুস মিয়া ও একজন গৃহকর্মী ছিলেন।

পাঁচ থেকে সাতজনের একটি গোয়েন্দা দল প্রথমে মির্জা ফখরুলের বাসায় প্রবেশ করেন। ওই সময় স্ত্রীর সঙ্গে চা খাচ্ছিলেন তিনি।

ফখরুলকে আটকের ঘটনার বর্ণনা দিয়ে তার স্ত্রী বলেন, “ওরা (পুলিশ) সকালে এল। ওই সময় আমরা চা খাচ্ছিলাম। এসে প্রথমে বলল যে, ‘স্যার আপনার সঙ্গে কথা বলব’। কিছু কথাবার্তা বলে নিচে চলে গেল। যাওয়ার সময়ে তারা বাসায় ভেতরের সিসিটিভি ক্যামেরার ডিভাইস (হার্ড ডিস্ক) এবং অ্যাপার্টমেন্টের নিচের সিসিটিভি ক্যামেরার ডিভাইস নিয়ে গেছে।”

তিনি বলেন, “এর ঠিক ১০ মিনিট পরে আবার তারা ফিরে আসেন। আমার ধারণা, তারা নিচেই ছিল। ১০ মিনিট পরে আবার এল যে, ‘স্যার আপনাকে আমাদের সঙ্গে যেতে হবে’। যা বলে প্রত্যেকবার… ‘স্যার উপরের অর্ডার আছে’।”

তিনি আরও বলেন, “এভাবে নিয়ে যাওয়া… আমার বলার কোনো ভাষা নেই। ৭৫ বছর বয়সী একজন লোক। তিনি অসুস্থ, প্রচণ্ড অসুস্থ; এটা বাইরের কেউ বুঝবেন না। এই সময়ে তাকে এই অসুস্থ অবস্থায়… প্রচণ্ড কাশি, তার ফুসফুসের সমস্যা… বাংলাদেশে ট্রিটমেন্ট করেন, সিঙ্গাপুরেও গিয়েছিলেন।”

About

Popular Links