Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: ট্রাম্প-বাইডেনের সংলাপের দিন আমরাও সংলাপ করব

‘কার সঙ্গে সংলাপ করব। বিরোধী দল কে? সংসদীয় পদ্ধতিতে বিরোধী দলের সংজ্ঞা আছে’

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ০৭:৪৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “পুলিশকে পিটিয়ে মারল। ওগুলো মানুষের জাত নাকি? ট্রাম্প সাহেবের সঙ্গে বাইডেন সংলাপ করছে? ট্রাম্প-বাইডেনের সংলাপের দিন আমরাও সংলাপ করব। তাদের সব কর্মকাণ্ড রেকর্ড করা আছে।”

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে গণভবনে এক সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী। ব্রাসেলসে “গ্লোবাল গেটওয়ে ফোরাম” সম্মেলনে অংশগ্রহণের অভিজ্ঞতা জানাতে এ সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়। সেখানে প্রশ্নোত্তরে তিনি এসব কথা বলেন।

“মার্কিন রাষ্ট্রদূত শর্তহীনভাবে সংলাপের আশা প্রকাশ করেছেন। আপনি এটাকে কীভাবে দেখছেন?”- এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “কার সঙ্গে সংলাপ করব। বিরোধী দল কে? সংসদীয় পদ্ধতিতে বিরোধী দলের সংজ্ঞা আছে। সংসদে যাদের নির্বাচিত প্রতিনিধি আছে, তারাই প্রকৃত বিরোধী দল। এর বাইরে বিরোধী দল গণ্য হয় না, যুক্তরাষ্ট্রেও বিরোধী দল হিসেবে দেখে না।”

২৮ অক্টোবরের ঘটনা নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সরকারপ্রধান বলেন, “এখন তারা চুপ কেন? অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ মানবাধিকার সংস্থাগুলো এখন চুপ কেন? তাদের মানবিক বোধগুলো গেল কোথায়?”

দেশের বুদ্ধিজীবীরা চুপ কেন, সে প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী।

অন্য এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “নির্বাচন সময়মতোই হবে। কে চোখ রাঙালো আর কে চোখ বেকালো ওটা নিয়ে পরোয়া করি না।”

About

Popular Links