Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘যুক্তরাষ্ট্র হিরো আলম নিয়ে কথা বলে, পুলিশ হত্যায় চুপ কেন?’

নিজে প্রার্থী হওয়ায় গণভবনে বসে আর ভিডিও কনফারেন্স করবেন না বলে জানান প্রধানমন্ত্রী। তিনি আলাদা একটা অফিস নিয়েছেন বলেও উল্লেখ করেন

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ০৭:২৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “যখন একটা উপনির্বাচনে হিরো আলমকে কেউ মেরেছে, তখন তারা (যুক্তরাষ্ট্র) বিচার দাবি করেছিল। এখন যখন পুলিশকে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হলো, তখন তারা কেন বিচার দাবি করল না?”

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকালে আয়োজিত সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য দেন। এতে বেলজিয়ামের বিষয়ে বিস্তারিত বিবরণ তুলে ধরেন সরকারপ্রধান।

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে সহিংসতার ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, “এই যে মানুষগুলোকে হত্যা করা হলো, তখন তাকে (পিটার হাস) কেন প্রশ্ন করা হলো না? যখন একটা উপনির্বাচনে হিরো আলমকে কেউ মেরেছে, তখন তারা বিচার দাবি করেছে। এখন যখন পুলিশকে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হলো, সাংবাদিকদের ওপর হামলা করল তখন বিচার দাবি করল না কেন?”

সরকারের উন্নয়নকাজ বাধাগ্রস্ত হতে পারে, এ কারণে নির্বাচনের সময়ে সরকারের আকার ছোট করা হবে না বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, “সরকারের আকার ছোট করলে অনেক মন্ত্রণালয়ের কাজ হয় না। কাজগুলো বাধাগ্রস্ত হয়। আমাদের যেভাবে আছে ওভাবেই চলমান থাকবে। সরকার রুটিন কাজ করবে।”

নির্বাচনের সময় ভারত, কানাডা বা ইংল্যান্ডসহ সংসদীয় গণতান্ত্রিক দেশে যেভাবে হয়, বাংলাদেশেও সেটা হবে বলেও উল্লেখ করে সরকারপ্রধান।

নিজে প্রার্থী হওয়ায় গণভবনে বসে আর ভিডিও কনফারেন্স করবেন না বলে জানান প্রধানমন্ত্রী। তিনি আলাদা একটা অফিস নিয়েছেন বলেও উল্লেখ করেন।

About

Popular Links