Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

মির্জা আব্বাস ও আলাল গ্রেপ্তার

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার

আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ০৯:২৩ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 তবে কোন মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে শহীদবাগ মসজিদের গলির বাসা থেকে মির্জা আব্বাসকে এবং একই এলাকার আরেকটি বাসা থেকে ওই সময়ে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

গ্রেপ্তারের বিষয়ে ডিবির প্রধান হারুন অর রশিদ গণমাধ্যমকে বলেন, “তারা দুইজন পুলিশ হত্যা মামলার আসামি। তাদেরকে গ্রেপ্তার করে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আনা হয়েছে।”

এর আগে ২৯ অক্টোবর শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মির্জা আব্বাসসহ ৮৪৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশকে হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ ও পুলিশের অস্ত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, মহাসমাবেশ শেষে মির্জা আব্বাসের নেতৃত্বে কমলাপুর রেলওয়ে অফিসার্স কোয়ার্টারের সামনে বেআইনিভাবে সমবেত হয়ে সরকারবিরোধী স্লোগান দেয় দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হামলাকারীরা। তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনা করে। হত্যার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করে এবং পুলিশের সরকারি কাজে বাধা দেয়। এ সময় তারা অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়।

About

Popular Links