Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিএনপির তালাবন্ধ কার্যালয়ে চিঠি রেখে এলেন ইসির প্রতিনিধি

তালাবন্ধ ওই কার্যালয়ের কলাপসিবটল গেটের ফাঁক দিয়ে ভেতরে থাকা একটি চেয়ারের ওপর চিঠিটি রেখে এসেছেন তিনি

আপডেট : ০২ নভেম্বর ২০২৩, ১০:৩৬ পিএম

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে চূড়ান্ত সংলাপের উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এই সংলাপে অংশ নিতে বিএনপিকে চিঠি দিতে বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে দলটির কার্যাললে গিয়েছিলেন নির্বাচন কমিশনের একজন প্রতিনিধি।

তবে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবন্ধ থাকায় কয়েক ঘণ্টা অপেক্ষা করেও দলটির কারও হাতে চিঠি দিতে পারেননি তিনি। অবশেষে তালাবন্ধ ওই কার্যালয়ের কলাপসিবটল গেটের ফাঁক দিয়ে ভেতরে থাকা একটি চেয়ারের ওপর চিঠিটি রেখে এসেছেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, তালাবদ্ধ কলাপসিবল গেটের ভেতরে রাখা একটি চেয়ারের ওপর সাদা রঙের খামে চিঠিটি রয়েছে। খামে দেখা গেছে, বিএনপির মহাসচিব বরাবর চিঠিটি দেওয়া হয়েছে।

সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা সাংবাদিকদের জানিয়েছেন, নির্বাচন কমিশনের ওই বার্তাবাহক চিঠি নিয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত অপেক্ষা করেন। বিকেল সাড়ে ৩টার দিকে চিঠিটি চেয়ারের ওপর রেখে চলে যান তিনি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে এক পুলিশ সদস্য ও বিএনপির অঙ্গ সংগঠন যুবদলের এক নেতা নিহত হন। ওই সংঘর্ষের কারণে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। তারপর থেকেই দলটির কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অগ্রগতিসহ সার্বিক বিষয়ে আলোচনায় অংশ নিতে ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দলকে চিঠি দিচ্ছে নির্বাচন কমিশন। বুধবার থেকে রাজনৈতিক দলগুলোকে এই চিঠি দেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে বিএনপিকেও এই আলোচনায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানাতে চিঠিটি দিতে গিয়েছিলেন নির্বাচন কমিশনের প্রতিনিধি।

About

Popular Links