Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের সিদ্দিকী: তারেককে বলব দেশে আসেন, কে আটকায় আমি দেখব

কাদের সিদ্দিকী বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে আমরা ৩০০ আসনে নির্বাচন করব। বিএনপি আসুক বা-না আসুক, তাতে কিছু যায় আসে না’

আপডেট : ০৪ নভেম্বর ২০২৩, ০৮:৩৭ পিএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) বলেছেন, “খালেদা জিয়া অসুস্থ, তিনি বৃদ্ধ হয়ে গেছেন। তারেক রহমানকে বলছি, দেশে চলে আসেন। আপনাকে কে আটকায় আমি দেখব। তাও তিনি সাহস পান না। সেই ইংল্যান্ড বসে ষড়যন্ত্র করছেন।”

শনিবার (৪ নভেম্বর) বিকেলে টাঙ্গাইলের সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে পাইলট গভর্নমেন্ট স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত এক জনসভায় তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী আরও বলেন, “আগামী জাতীয় নির্বাচনে আমরা ৩০০ আসনে নির্বাচন করব। নির্বাচনে বিএনপি আসুক বা-না আসুক, তাতে কোনো কিছু যায় আসে না। তবে আগামী নির্বাচন যাতে ২০১৮ সালের মতো না হয়।”

এ সময় তিনি নির্বাচনের সুন্দর পরিবেশ তৈরির জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।

বিএনপির উদ্দেশে প্রশ্ন ছুড়ে বীর উত্তম কাদের সিদ্দিকী বলেন, “বিএনপিতে কি মুসলমান নেই? ইসরায়েল ফিলিস্তিনের মুসলমান শিশু মারছে, বৃদ্ধ মারছে আর আমেরিকা (যুক্তরাষ্ট্র) বলছে- তারা যতক্ষণ পর্যন্ত গাজা উড়িয়ে দিতে না পারবে, ততক্ষণ পর্যন্ত ইসরায়েলের পক্ষে থাকবে। সেই পক্ষে বিএনপি।”

নির্বাচন কমিশনের সমালোচনা করে কাদের সিদ্দিকী বলেন, “সেদিন দেখলাম নির্বাচন কমিশন চিঠি দিয়েছে, আপনারা দুইজন আমাদের সঙ্গে দেখা করেন।”

এ সময় ধমকের সুরে তিনি বলেন, “বাংলাদেশের কোনো রাজনৈতিক দল আপনার চাকরি করে না। মন চাইলেই আপনি তাদের চিঠি দিয়ে ডেকে পাঠাবেন। রাজনৈতিক দলের সঙ্গে কথা বলতে চাইলে তাদের ভদ্রভাবে বলতে হবে, কখন তারা সময় পাবেন। তখন তাদের সঙ্গে আলোচনা করুন।”

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাদের সিদ্দিকীর বড় ভাই সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আব্দুস সবুর খানের সভাপতিত্বে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী কায়সার চৌধুরী, বেগম নাসরিন কাদের সিদ্দিকী, দলটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা (বীর প্রতীক), সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, কাদের সিদ্দিকীর সহোদর শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, সংগীতশিল্পী নকুল কুমার বিশ্বাস, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব, যুব আন্দোলনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাবিবুন্নবী সোহেল প্রমুখ বক্তব্য দেন।

এ সময় জেলা ও উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

About

Popular Links