Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী: ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানাই

"কাদের সাহেব এখন স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টা হতে চলেছেন। সুতরাং খামোখা আওয়ামী লীগে থেকে তার লাভ কী"

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:২২ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টা হতে চলেছেন বলে উল্লেখ করে তাকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। 

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, "মিডনাইট ইলেকশন’ এর সরকারের মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের সাহেব এখন স্বেচ্ছায় বিএনপি’র উপদেষ্টা হতে চলেছেন। সুতরাং খামোখা আওয়ামী লীগে থেকে তার লাভ কী, বরং ওবায়দুল কাদের সাহেবকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি। বিএনপি’র দরজা খোলা আছে। এমনিতেই অনাচারের পাহাড়সম স্তুপে আওয়ামী নেতাকর্মীরা ভীত সন্ত্রস্ত, কখন কী হয় আতঙ্কে তাদের সারাদিন কাটে। বিভিন্ন এলাকায় তারা তলেতলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখা শুরু করেছেন।"

বিএনপির এই নেতা বলেন, "আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রতিনিয়ত বিএনপি-কে উপদেশ দিচ্ছেন। সভা-সমিতি, মঞ্চ, গণমাধ্যম ও ব্রিফিংয়ে বিএনপি’র কী করা উচিত, বিএনপি’র পরিণতি কী হবে, বিএনপি নির্বাচন ভীতিতে ভুগছে, বিএনপি সংসদে যোগ দেবে, ইত্যাদি নানা কথার খৈ ফুটাচ্ছেন প্রতিদিন। সরকারের প্রভাবশালী মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের সাহেব শালীনতা, ভব্যতার গুণমান বিবেচনা না করে বিএনপি’র বিরুদ্ধে ক্রমাগত উপদেশের ভাঙা টেপ রেকর্ড বাজিয়েই চলেছেন।"

নিজেদের ভবিষ্যৎ নিয়ে আওয়ামী নেতাকর্মীরা আসলেই উদ্বিগ্ন বলে দাবি করেন রিজভী।

তিনি বলেন, ক্ষমতার বৃক্ষ উপড়ে যাওয়ার পর অনাগত ভবিষ্যৎ নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা গভীর দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছেন। সেজন্য স্বেচ্ছায় বিএনপি’র উপদেষ্টার আসনে বসতে চাচ্ছেন ওবায়দুল কাদের সাহেবসহ অন্য নেতারা।

রিজভী জানান, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সারাদেশে বিএনপি’র বন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামীকাল শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বেলা আড়াইটায় ঢাকায় রমনার ইঞ্জিনিয়ার্স অব ইনস্টিটিউট -এর মিলনায়তনে বিএনপি’র উদ্যোগে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে। এছাড়া, ৯ ফেব্রুয়ারি দেশব্যাপী (ঢাকা মহানগরী বাদে) একই দাবিতে  প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।


About

Popular Links