Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

রবিবার থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধের ডাক বিএনপির

অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে এলডিপি এবং গণতন্ত্র মঞ্চও

আপডেট : ০৯ নভেম্বর ২০২৩, ০৫:৩১ পিএম

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আগামী রবিবার (১২ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে বিএনপির নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোকে আগামী ১২ ও ১৩ নভেম্বর ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের জন্য আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

বৃহস্পতিবার এক বিবৃতিতে শান্তিপূর্ণভাবে বিএনপির ডাকা এই অবরোধ কর্মসূচি পালন করার জন্য এলডিপির নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন অলি আহমদ।

অবরোধ কর্মসূচি ঘোষণা করছে সরকার পতনের আন্দোলনে থাকা অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলোও।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে রাষ্ট্র সংস্কার আন্দোলনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি সঙ্গে যুগপত আন্দোলনে থাকা জোট গণতন্ত্র মঞ্চ তাদের পক্ষ থেকে এই কর্মসূচি ঘোষণা করে।

হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি।এরপর দলের নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত অবরোধ দেয় বিএনপি-জামায়াত ও তাদের সমমনা দলগুলো।দ্বিতীয় দফায় অবরোধ দেওয়া হয় ৫ নভেম্বর সকাল ৬টা থেকে ৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত। এরপর তৃতীয় দফায় অবরোধ দেওয়া হয় ৮ ও ৯ নভেম্বর। 

About

Popular Links