Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ক্ষেত থেকে ঢাকায় এনে সবজি বেচবে যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ-ছাত্রলীগ

দেশের বিভিন্ন জায়গায় কৃষকদের ক্ষেত থেকে সরাসরি সবজি সংগ্রহ করে ন্যায্যমূল্যে রাজধানীতে বিক্রি করবে আওয়ামী লীগের এই তিন অঙ্গ ও সহযোগী সংগঠন

আপডেট : ১৩ নভেম্বর ২০২৩, ০৮:৩৬ পিএম

বাজার সিন্ডিকেট ও কিছু স্বার্থান্বেষী মহলের কারণে প্রায়ই দ্রব্যমূল্যের বাজারে অস্থিতিশীলতা তৈরি হচ্ছে। সরকারের পক্ষে বারবার এই চক্রগুলো ভাঙার কথা বলা হলেও সেটি সম্ভব হয়নি। এর ফলে কৃষক তার ফসলের ন্যায্যমূল্য হতে বঞ্চিত হচ্ছেন। এবার বিষয়টি সমাধানে কাজ করার কথা জানালো যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে এ তিন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথ সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের বিভিন্ন জায়গায় কৃষকদের ক্ষেত থেকে সরাসরি সবজি সংগ্রহ করে ন্যায্যমূল্যে রাজধানীতে বিক্রি করবে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে রাজধানীর বিভিন্ন পয়েন্টে “সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি ক্রয় করে ন্যায্যমূল্যে বিতরণ” কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ কর্মসূচির অংশ হিসেবে, মঙ্গলবার সকাল ৭টায় মিরপুর বাঙলা কলেজের সামনে কৃষকের থেকে ক্রয়কৃত সবজি ন্যায্যমূল্যে বিক্রি করা হবে।

সেখানে উপস্থিত থাকবেন- যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

About

Popular Links