Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

এক মামলায় বিএনপি নেতা এ্যানির জামিন, এখনই পাচ্ছেন না কারামুক্তি

অন্য মামলায় গ্রেপ্তার থাকায় তিনি কারামুক্ত হতে পারছেন না

আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ০৮:৫২ পিএম

বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির বিরুদ্ধে চার বছর আগে রাজধানীর পল্টন থানার এক নাশকতার মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত শুনানি শেষে তার জামিনের আদেশ দেন। তবে অন্য মামলায় গ্রেপ্তার থাকায় তিনি কারামুক্ত হতে পারছেন না।

এ্যানির আইনজীবী মহিউদ্দিন চৌধুরী তার জামিনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “২০১৯ সালের অক্টোবর মাসে পল্টন থানায় একটি নাশকতার মামলা হয়। ওই মামলার এজাহারে এ্যানি সাহেবের নাম ছিল না। চার্জশিটে নাম আসে। তিনি উচ্চ আদালত থেকে জামিন নেন। এরই মাঝে তিনি অন্য মামলায় গ্রেফতার হন। তাকে এ মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। আমরা উচ্চ আদালতের দেওয়া বেলবন্ড দাখিল করে তার স্থায়ী জামিনের আবেদন করি। আদালত তার জামিন মঞ্জুর করেন। তবে তিনি অন্য মামলায় গ্রেপ্তার রয়েছেন। এজন্য মুক্ত হতে পারছেন না।”

উল্লেখ্য, গত ১০ অক্টোবর গভীর রাতে শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে রাজধানীর ধানমন্ডির বাসার থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। পরদিন ধানমন্ডি মডেল থানার মামলায় তাকে ৪ দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে ১৪ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

About

Popular Links