Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাকিব রাজনীতি করবেন, জানালেন ওবায়দুল কাদের

‘সাকিব আল হাসান রাজনীতি করবে, জনগণের সেবা করবে। বাংলাদেশের যেকোনো জায়গায় সে দাঁড়াতে পারে’

আপডেট : ২৪ নভেম্বর ২০২৩, ০৮:২৩ পিএম

দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে তিনটি আসন থেকে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এ প্রসঙ্গে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “ভারতের পশ্চিমবঙ্গে কত নায়ক-নায়িকা এমপি। তারা তো সরাসরি দল করে না। ভারতের মতো বৃহৎ গণতান্ত্রিক দেশেও আছে। আর সাকিব আল হাসান রাজনীতি করবে, জনগণের সেবা করবে। বাংলাদেশের যেকোনো জায়গায় সে দাঁড়াতে পারে।”

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে ঢাকা-১০, মাগুরা ১ ও ২ আসনে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম নিয়েছেন সাবিক আল হাসান। ২১ নভেম্বর দুপুরের পর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে নিজে মনোনয়ন ফরম জমা দেন তিনি। এরপর ২৩ নভেম্বর সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন। প্রায় একঘণ্টা তিনি ওই কার্যালয়ে ছিলেন। এর মধ্যে প্রায় আধাঘণ্টা দরজা বন্ধ করে বৈঠক করেন সাকিব আল হাসান ও ওবায়দুল কাদের। তবে বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে কিছুই জানানো হয়নি সাংবাদিকদের।

সংবাদ সন্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, নির্বাচনের দৌড়ে বাদ পড়ছেন আওয়ামী লীগের বর্তমান কিছু সংসদ সদস্যও। অন্যদিকে এগিয়ে আছেন বয়সে তরুণ, জনগণের কাছে যার বেশি গ্রহণযোগ্যতা আছে, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে সেই বিষয়টি সবচেয়ে বেশি প্রাধান্য বা গুরুত্ব দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, “এখন পর্যন্ত ছয় বিভাগে আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। কৌশলগত কারণে কোন কোন বিভাগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে তা আর প্রকাশ করা হচ্ছে না। একসঙ্গে ৩০০ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। দু’টো দিন অপেক্ষা করুন।”

জনগণ নির্বাচনমুখী হয়েছে, এটি সরকারের সাফল্য মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “তবে রাজনীতিতে ব্যর্থ হয়ে বিএনপি এখন অর্থনীতিকে ধ্বংস করার পথ বেছে নিয়েছে। কিন্তু হামলা করে নির্বাচন ভুন্ডল করা যাবে না।”

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নির্বাচনে আসবে না, এটি উড়িয়ে দেওয়া যায় না। তারা জোটগতভাবে না হলেও দলের ভেতর থেকে অনেকে অংশ নিতে পারেন। তাদের এখনো নির্বাচনে আসার সুযোগ আছে।”

About

Popular Links