Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বতন্ত্র প্রার্থী হতে একই আসনে মনোনয়ন ফরম নিলেন স্বামী-স্ত্রী

রাজশাহী-৪ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এনামুল হক ও তার স্ত্রী তহুরা বেগম

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ০২:৪৪ পিএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন দলের মনোনয়ন পাননি রাজশাহী-৪ (বাগমারা) আসনের বর্তমান সংসদ সদস্য এনামুল হক। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন টানা তিনবারের এই সংসদ সদস্য। মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে বাগমারা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে সংসদ সদস্য এনামুল হকের পক্ষে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মনোনয়নপত্র সংগ্রহ করেন।

একই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার স্ত্রী তহুরা বেগম। মঙ্গলবার বিকেলে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তর তার পক্ষে এনা গ্রুপের কর্মকর্তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। তহুরা বেগম এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

একই আসন থেকে স্বামী-স্ত্রী মনোনয়ন ফরম সংগ্রহ করায় রাজশাহীজুড়ে আলোচনা শুরু হয়েছে। তবে অনেকেই বলছেন, কোনো কারণে এনামুল হকের প্রার্থিতা বাতিল হলে বা দলীয় চাপে নির্বাচন থেকে সরে গেলে তহুরা বেগমকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে রাখার পরিকল্পনা থেকে তার জন্য মনোনয়ন ফরম নেওয়া হয়েছে।

এর আগে দলীয় মনোনয়ন-বঞ্চিত হয়ে তার ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক ভিডিও বার্তায় কান্নায় ভেঙে পড়েন রাজশাহী-৪ আসনের আওয়ামী লীগের সাংসদ এনামুল হক।

তার আসনে এবার প্রথম আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন– তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌর আ. লীগের সভাপতি আবুল কালাম আজাদ।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১-৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি।

About

Popular Links