Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেড় মাস পর নয়াপল্টন থেকে বিএনপির মিছিল শনিবার

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, বিএনপিকে র‌্যালি করার অনুমতি এখনো দেওয়া হয়নি। অনুমতি না নিয়ে কোনো কিছু করলে সে অনুযায়ী ব্যবস্থা নেবে ডিএমপি

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩, ০৮:২৮ পিএম

হামলা-সংঘর্ষের ঘটনায় গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়। এরপর থেকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ রয়েছে। ৪৮ দিন ধরে নয়াপল্টনে কোনো রাজনৈতিক কর্মসূচিও পালন করেনি দলটি।

বিজয় দিবস উপলক্ষে এবার দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে যাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। শনিবার (১৬ ডিসেম্বর) বেলা ১টার দিকে নয়াপল্টন থেকে বিজয় শোভাযাত্রা বের করবে দলটি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে এই কর্মসূচিতে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। শুক্রবার বিকেলে ভার্চুয়াল এক ব্রিফিংয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তবে এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছ থেকে অনুমতির বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

বিএনপি কর্মসূচি ঘোষণার পরে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) ড. খ মহিউদ্দিন উদ্দিন অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, “আমরা নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছি। নির্বাচন ঘিরে ব্যস্ততা আমাদের। বিএনপিকে র‌্যালি করার অনুমতি এখনো দেওয়া হয়নি। তারপরও কোনো সিদ্ধান্ত এলে জানানো হবে। অনুমতি না নিয়ে কোনো কিছু করলে সে অনুযায়ী ব্যবস্থা নেবে ডিএমপি।”

About

Popular Links