Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সোমবার সকাল-সন্ধ্যা হরতাল বিএনপির

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শনিবার সন্ধ্যার দিকে অনলাইনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২৩, ০৬:৩৭ পিএম

আগামী সোমবার (১৮ ডিসেম্বর) সকাল–সন্ধ্যা হরতাল আহ্বান করেছে বিএনপি।

দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শনিবার সন্ধ্যার দিকে অনলাইনে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন।

বর্তমান সরকারের পতন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে বিএনপি। হামলা-সংঘর্ষের ঘটনায় গত ২৮ অক্টোবর দলটির ঢাকার মহাসমাবেশ পণ্ড হয়। এরপর থেকে হরতাল-অবরোধে ফেরে দলটি। কয়েক দফায় অবরোধ ও হরতাল পালন করে তারা।

সবশেষ গত মঙ্গলবার ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। অবরোধ কর্মসূচি শেষে এবার হরতালের ডাক দিল দলটি।

রিজভী বলেন, “প্রকাশ্যে দরকষাকষি করে সিট ভাগাভাগির একটা নির্বাচন নিয়ে প্রতিদিন নাটক দেখতে দেখতে দেশের মানুষ ক্লান্ত হয়ে পড়েছে। সর্বসাকুল্যে একটাই দল আর এক নেত্রীর নেতৃত্বেই নির্বাচন করার জন্য দেশটাকে মগেরমুল্লুক বানিয়ে ফেলেছে তারা। বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের জেলে ঢুকিয়ে বাড়ি ঘর, দোকানপাট বন্ধ রেখে ফেরারি করে, দেশের জনগণকে জিম্মি করে আগামী ৭ জানুয়ারি রাষ্ট্রের প্রায় ২,০০০ কোটি টাকার শ্রাদ্ধানুষ্ঠানের পঁয়তারা চলছে।”

তিনি আরও বলেন, “সরকার পরিস্থিতি এমন পর্যায়ে নিয়ে গেছে যে পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি গ্রেপ্তারের ভয়ে বাড়ি ছাড়া থাকায় তার পরিবারের লোকজন খাবার না পেয়ে কষ্টে দিন যাপন করছেন। নির্বাচন নিয়ে সাধারণ মানুষের কোনো আগ্রহ না থাকলেও গণভবন, আওয়ামী লীগের কার্যালয়ে ঢাক-ঢোল বাজানো হচ্ছে। আর জনপদগুলোতে নিজেরাই মারামারি, খুনাখুনি করছেন। মানুষ আর সহ্য করতে পারছে না।”

বিএনপির এই মুখপাত্র বলেন, “এই ভুয়া নির্বাচন বানচাল করবে দেশের ভোটাররা। কোনো সচেতন মানুষ নির্বাচনে ভোট দিতে যাবে না। তাদের ভোট কেন্দ্রে বসে মাছি তাড়াতে দিন।”

About

Popular Links