Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল-খসরুর ১০ দিনের রিমান্ড চায় পুলিশ, শুনানি সোমবার

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার দেখানোসহ পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদনের ওপর শুনানি হবে

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৮ পিএম

নাশকতার অভিযোগে পল্টন থানায় দায়ের করা এক মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর রিমান্ড আবেদনের ওপর শুনানি হবে সোমবার (১৮ ডিসেম্বর)।

রবিবার (১৭ ডিসেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের প্রসিকিউশন কার্যালয়ের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছেন তদন্তকারী কর্মকর্তা ও পল্টন মডেল থানার এসআই সুমিত কুমার। আদালত গ্রেপ্তার দেখানোর আবেদন শুনানির জন্য সোমবার তারিখ ধার্য করেন। ওই দিন রিমান্ডের আবেদনের ওপরও শুনানি হবে।”

গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় মির্জা ফখরুলকে গ্রেপ্তার দেখানো হয়। পরে ঢাকার সিএমএম আদালতে জামিন আবেদন করা হয়। ২৯ অক্টোবর আদালত তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে রয়েছেন।

অন্যদিকে, ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে আমির খসরু মাহমুদ চৌধুরীকে গুলশানের বাসা থেকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরে বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশ ভণ্ডুল হওয়ার ঘটনায় পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার অভিযোগে পল্টন থানায় দায়ের করা মামলা তাকে গ্রেপ্তার দেখানো হয়।

About

Popular Links