Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

আগুনে ট্রেনের চার যাত্রীর মৃত্যু, বিচার বিভাগীয় তদন্তের দাবি রিজভীর

রিজভী বলেন, নাশকতাকারীরা মানবজাতিকেই অস্তিত্বহীন করতে চায়। এ ধরনের লোমহর্ষক ও পৈশাচিক কাজ কেবলমাত্র অবৈধ ও গণবিরোধী শক্তির মদতেই হওয়া সম্ভব

 

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩, ১২:৪৩ পিএম

ট্রেনে দুর্বৃত্তের আগুনে প্রাণ হারানো চারজনের জন্য দুঃখ, শোক ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, “যারা ট্রেনে আগুন দিয়ে চার যাত্রীর প্রাণপ্রদীপ নিভিয়ে দিলো, তারা নিঃসন্দেহে মানুষ নামের কলঙ্ক।”

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে বিএনপি ও সমমনা দলগুলোর হরতালের দিনে ঢাকার তেজগাঁও রেলওয়ে স্টেশনে “মোহনগঞ্জ এক্সপ্রেস” ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিএনপির এই মুখপাত্র এসব কথা বললেন।

রিজভীর অভিযোগ, “প্রশ্রয় ছাড়া এ ধরনের মানবতাবিরোধী কাজ করা সম্ভব নয়। মূলত চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে এটি কুটচাল কিনা, তা নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় দেখা দিয়েছে।”

এ ঘটনাকে “সুপরিকল্পিত নাশকতা” উল্লেখ করে তিনি বলেন, “নাশকতাকারীরা মানবসভ্যতার শত্রুপক্ষ, এরা মানবজাতিকেই অস্তিত্বহীন করতে চায়। এ ধরনের লোমহর্ষক ও পৈশাচিক কাজ কেবলমাত্র অবৈধ ও গণবিরোধী শক্তির মদতেই হওয়া সম্ভব। আমি এই বর্বরোচিত ও হৃদয়বিদারক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।”

About

Popular Links