Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

সরকারকে ‘সবক্ষেত্রে’ অসহযোগিতা করতে জনগণের প্রতি আহ্বান বিএনপির

বিএনপির পক্ষ থেকে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়। এছাড়া ‘মিথ্যা ও গায়েবি’ মামলায় আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থাকারও আহ্বান জানানো হয়

আপডেট : ২০ ডিসেম্বর ২০২৩, ০১:৪১ পিএম

আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। একই সঙ্গে সরকারকে “সবক্ষেত্রে” অসহযোগিতা করার জন্য জনগণকে অনুরোধ করেছে দলটি।

বুধবার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আগামী ৭ জানুয়ারির নির্বাচনে ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পালনে বিরত থাকার আহ্বান জানান রিজভী। রিজভী বলেন, “নির্বাচনের নামে বানর খেলায় যাবেন না। ভোটকেন্দ্রে যাবেন না। নির্বাচনে কারা এমপি হবেন সেই তালিকা তৈরি হয়ে গেছে।”

এছাড়া বিএনপির পক্ষ থেকে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়।

রিজভী বলেন, “ব্যাংক খাতের মাধ্যমে সরকার সবচেয়ে বেশি অর্থ লুটপাট করেছে। ফলে ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কিনা সেটি ভাবুন।” 

এর পাশাপাশি মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত “লাখ লাখ রাজনৈতিক নেতাকর্মীকে” আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থাকারও আহ্বান জানান বিএনপির এই মুখপাত্র।

বিএনপি সর্বশেষ সরকাররে পদত্যাগ ও নির্বাচন বাতিলের দাবিতে গতকাল মঙ্গলবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে। এর আগে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। এরপর কয়েক দফায় হরতাল-অবরোধ পালন করে মাঠের প্রধান বিরোধী দলটি। এবার নির্বাচন বর্জন ও সরকারকে অসহযোগিতার কর্মসূচি দিল তারা।

About

Popular Links