Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরিতে রিজভীর লিফলেট বিতরণ

সব ধরনের ভ্যাট-ট্যাক্স,ইউটিলিটি বিল প্রদান স্থগিত করতে আহ্বান জানান রিজভী

আপডেট : ২১ ডিসেম্বর ২০২৩, ১২:২৯ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। একইসঙ্গে সরকারকে “সবক্ষেত্রে” অসহযোগিতা করার জন্য জনগণকে অনুরোধ করেছে দলটি।

বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনকে সফল করতে গণসংযোগ শুরু করেছে দলটি।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর এলিফ্যান্ট রোড ও বেইলি রোড এলাকায় অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরি করতে লিফলেট বিতরণ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গণসংযোগকালে রিজভী সাংবাদিকদের বলেন,“রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে ডামি নির্বাচন, নিজেরা নিজেরা নির্বাচন আয়োজন নিয়ে বাহাদুরি করার কিছু নেই। জনগণ এ ধরনের একতরফা নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। অবৈধ সরকার একতরফা নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। কিন্তু এই নির্বাচন দেশে-বিদেশে কারও কাছে গ্রহণযোগ্য হবে না।

এ সময় দেশবাসীর প্রতি সব ধরনের ভ্যাট-ট্যাক্স,ইউটিলিটি বিল প্রদান স্থগিত ও মামলার হাজিরা না দিয়ে সরকারকে অসহযোগিতার আহ্বান জানান রিজভী।

বিএনপি সর্বশেষ সরকাররে পদত্যাগ ও নির্বাচন বাতিলের দাবিতে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। এরপর কয়েক দফায় হরতাল-অবরোধ পালন করে দলটি। এবার নির্বাচন বর্জন ও সরকারকে অসহযোগিতার কর্মসূচি দিল তারা।

About

Popular Links