Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছুটির দিনেও গণসংযোগ করবে বিএনপি

সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার (২৯ ও ৩০ ডিসেম্বর) সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বিএনপি

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩, ০৩:৩৪ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে আরও ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার (২৯ ও ৩০ ডিসেম্বর) সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে দলটি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত মঙ্গলবার (২৬ ডিসেম্বর) থেকে দুই দিনের গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি দিয়েছিল বিএনপি। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) শেষ হতে যাওয়া গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি আরও দুই দিন বাড়ানো হলো।

কর্মসূচি ঘোষণা করার সময় রিজভী বলেন, “জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গণসংযোগ ও লিফলেট কর্মসূচি সফল হতে চলেছে। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিএনপির নেতা-কর্মীরা এ কর্মসূচিতে অংশ নিয়েছেন। অনেক স্থানে এ কর্মসূচিতে বাধা এসেছে।”

সংবাদ সম্মেলনে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খোরশেদ আলম সোহেলসহ ১১ জনকে আটকের ঘটনার নিন্দা জানান রিজভী। দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীদের নির্বিচারে আটক ও গ্রেপ্তার চলছে বলে অভিযোগ করেন তিনি।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডু হওয়ার পর ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছিল বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। ৩১ অক্টোবর থেকে মাঝেমধ্যে বিরতি দিয়ে কর্মসূচি ঘোষণা করে দলটি। সবমিলিয়ে ২৯ অক্টোবর থেকে দলটি চার দফা হরতাল ও ১৩ দফায় অবরোধ কর্মসূচি পালন করেছে। এরপর লিফলেট ও গণসংযোগ কর্মসূচি দেয় বিএনপি। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি রাজনৈতিক দলও একই ধরনের কর্মসূচি পালন করে আসছে।

About

Popular Links