Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাঁচ বছর পর বরিশালে যাচ্ছেন শেখ হাসিনা

বিকেল ৩টায় বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে নির্বাচনি জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ০১:১৭ পিএম

দলীয় নির্বাচনি প্রচারের অংশ হিসেবে পাঁচ বছর পর বরিশাল সফরে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় বিমানে বরিশালের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি। দলীয় সূত্রে জানা গেছে, বিকেল ৩টায় বরিশাল নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে নির্বাচনি জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। বিকেলে বরিশাল থেকে গোপালগঞ্জ যাবেন তিনি। শনিবার সন্ধ্যায় তিনি ঢাকায় ফিরবেন।

বরিশাল আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে বিভাগের সব জেলা-উপজেলায় দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এরই মধ্যে নির্ধারিত জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যানে সভামঞ্চ তৈরির পাশাপাশি সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, দলের সভাপতি তার বক্তব্যে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেবেন। জনসভাটি জনসমুদ্রে পরিণত হবে এবং এটি বরিশালের ইতিহাসে বৃহত্তম সমাবেশ হবে।

শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে, এক সপ্তাহ আগে থেকেই বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনী নিরাপত্তা নিশ্চিত করতে নজরদারি চালিয়ে যাচ্ছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির জানান, ‍প্রধানমন্ত্রীর আগমন নিরাপদ ও নির্বিঘ্ন করতে নগরীতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ, গোয়েন্দা পুলিশ, টহল পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। শহরে টহল বাড়ানো হয়েছে। পোশাকধারীর পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

এর আগে, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি শেখ হাসিনা বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে জনসভা করেন। এর পাঁচ বছর পর নির্বাচনি সভায় যোগ দিতে যাচ্ছেন। এ বছরের মার্চ মাসে বরিশাল সফরের কথা ছিল প্রধানমন্ত্রীর। পরে তা স্থগিত করা হয়।

About

Popular Links