Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

নির্বাচনি প্রচারপত্রে বঙ্গবন্ধুর ছবি, ব্যারিস্টার সুমনকে শোকজ

এর আগে, গত ৪ ডিসেম্বর নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগে ব্যারিস্টার সুমনকে শোকজ করা হয়েছিল

আপডেট : ০১ জানুয়ারি ২০২৪, ০৮:১১ পিএম

প্রচারপত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করায় হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

রবিবার (৩১ ডিসেম্বর) হবিগঞ্জ-৪ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ও হবিগঞ্জের সিনিয়র সহকারী জজ সবুজ পাল তাকে এই নোটিশ দেন।

আগামী মঙ্গলবারের মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে অভিযোগের ব্যাখ্যা দাখিলের জন্য ব্যারিস্টার সুমনকে নির্দেশ দেওয়া হয়েছে। 

নির্বাচনি অনুসন্ধান কমিটির দেওয়া চিঠিতে বলা হয়, আব্দুল হাই প্রিন্স নামে এক ব্যক্তি নিজেকে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থক দাবি করে অভিযোগ দিয়েছেন। এতে নমুনা পোস্টার সংযুক্ত রয়েছে। নমুনা পোস্টার পর্যালোচনা করে প্রতীয়মান হয় রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৭ মোতাবেক প্রার্থীর ব্যানার ও পোস্টারে নিজের ছবি, প্রতীক ও দলীয় প্রার্থী হলে একই সঙ্গে দল প্রধানের ছবির বাইরে আর কারও ছবি ব্যবহার করা যাবে না। আপনি পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করে উল্লিখিত বিধি লঙ্ঘন করেছেন। এমতাবস্থায় আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ২ জানুয়ারির মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে নির্বাচনি অনুসন্ধান কমিটির নিকট লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হলো।

এ ব্যাপারে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সংবাদমাধ্যমকে জানান, তিনি শোকজ পেয়েছেন। নির্ধারিত সময়ের মাঝেই লিখিত জবাব দেবেন।

এর আগে, গত ৪ ডিসেম্বর নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগে ব্যারিস্টার সুমনকে শোকজ করা হয়েছিল।

প্রসঙ্গত, হবিগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে ফরম তুললেও মনোনয়ন পাননি ব্যারিস্টার সুমন। এই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে রয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

About

Popular Links