Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

শুক্রবার সারাদেশে বিএনপির মিছিল-গণসংযোগ

একতরফা নির্বাচনে সরকার নিজেরা পরিকল্পিতভাবে সহিংসতা ঘটিয়ে বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ রিজভীর

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৪, ০৩:৪২ পিএম

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরি করতে আরও একদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটির ঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার (৫ জানুয়ারি) সাপ্তাহিক ছুটির দিনে সারাদেশে মিছিল ও গণসংযোগ করা হবে।

বৃহস্পতিবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, “আমরা আগামী ৭ জানুয়ারি প্রহসনের সংসদ নির্বাচন বর্জন করতে দেশবাসী ও সম্মানিত ভোটারদের প্রতি আহ্বান জানাই।”

একতরফা নির্বাচনে সরকার নিজেরা পরিকল্পিতভাবে সহিংসতা ঘটিয়ে বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, “গণতন্ত্র মঞ্চ ও গণঅধিকার পরিষদের কর্মসূচিতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করেছে। এছাড়া সারাদেশে বিএনপির নেতাকর্মীদের ওপর সরকারের সন্ত্রাসী বাহিনী প্রতিনিয়ত হামলা করছে। আমি বিএনপির পক্ষ থেকে এসব হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

সরকারের পতন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি ভোট বর্জন করেছে। বিএনপির বর্জনের মধ্যেই হচ্ছে জাতীয় নির্বাচন। এখন নির্বাচনে অংশ না নেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানাচ্ছে দলটি। একইসঙ্গে সরকারকে সর্বক্ষেত্রে অসহযোগিতা করতেও মানুষকে উদ্বুদ্ধ করতে চায় তারা।

গত ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষে মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর থেকে চার দফায় ৫ দিন হরতাল এবং ১২ দফায় ২৩ দিন অবরোধ করেছে বিএনপি। এরইমধ্যে ভোট বর্জনে অসহযোগের ডাক দিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণের কর্মসূচি পালন করছে দলটি।

About

Popular Links