Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী: ট্রেনে আগুন সরকারের পুরোনো খেলার অংশ

রিজভী দাবি করেন, এর আগেও ক্ষমতাসীন দল অগ্নিসংযোগের মাধ্যমে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছে। গতকালের বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনা সরকারের পুরোনো খেলার অংশ

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪, ০২:৫৩ পিএম

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপি বলেছে, সরকার বিরোধী দলকে দোষারোপ করে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য আগুন নিয়ে খেলছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “সরকার আবারও আগুন নিয়ে খেলা শুরু করেছে। তারা একতরফা জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য অতীতের মতো পুরোনো খেলায় মেতে উঠেছে।”

আগামী ৭ জানুয়ারির নির্বাচন বয়কটের আহ্বানে শনিবার (৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে পিকেটিংয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী দাবি করেন, “এর আগেও ক্ষমতাসীন দল অগ্নিসংযোগের মাধ্যমে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছে। গতকালের (শুক্রবার) বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনা সরকারের পুরোনো খেলার অংশ বলে জনগণ বিশ্বাস করে।”

গণতন্ত্রের জন্য বিএনপিসহ অন্যান্য বিরোধী দলের আন্দোলনে জনগণ ব্যাপক সাড়া ফেলেছে উল্লেখ করে তিনি বলেন, “ক্ষমতাসীনরা সন্ত্রাসে লিপ্ত হয়ে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। কর্তৃত্ববাদী দেশের মতো নির্বাচন আয়োজন করতে সরকার একের পর এক ষড়যন্ত্র করছে, আর দায় চাপাচ্ছে বিরোধী দলের ওপর।”

তিনি বলেন, “সরকার বিরোধী দলগুলো, বিশেষ করে বিএনপিকে নির্মূল করে ক্ষমতায় টিকে থাকতে চায়।”

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগকে উদ্দেশ্যপ্রণোদিত আখ্যায়িত করে জাতিসংঘের তত্ত্বাবধানে এ ঘটনার আন্তর্জাতিক তদন্তের দাবি জানান বিএনপির এই নেতা।

About

Popular Links