Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বুধবার শপথ নেবেন না জাপার নবনির্বাচিত সংসদ সদস্যরা

বুধবার সকাল ১০টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ পড়াবেন একাদশ সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী

আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪, ০৩:৫৫ পিএম

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু জানিয়েছেন, তার দল থেকে নির্বাচিতর বেশিরভাগই ঢাকার বাইরে থাকায় আগামীকালের শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন না।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বার্তা সংস্থা ইউএনবির সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মুজিবুল হক চুন্নু বলেন, “নির্বাচিত সদস্যদের নিজ নিজ এলাকা থেকে ফিরে আসার পর দলের চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে বৈঠকের পর আমরা পরে শপথ নেব।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন বুধবার (১০ জানুয়ারি)। এ দিন সকাল ১০টায় জাতীয় সংসদের শপথকক্ষে তাদের শপথ পড়াবেন একাদশ সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। আর মন্ত্রিসভার শপথ হবে পরের দিন বৃহস্পতিবার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ৭ জানুয়ারি। ভোটে আওয়ামী লীগের কাছ থেকে ২৬টি আসনে ছাড় পেয়েছিল জাতীয় পার্টি। এই আসনগুলোর মধ্যে তারা ১১টিতে জয়ী হতে পেরেছে। একাদশ সংসদে জাতীয় পার্টির আসনসংখ্যা (সংরক্ষিত নারী আসন বাদে) ছিল ২৩টি।

বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, জাপার চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব মো. মুজিবুল হক, কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও এ বি এম রুহুল আমিন হাওলাদার জয়ী হয়েছেন।

এই চার জ্যেষ্ঠ নেতার বাইরে প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী (ফেনী-৩), হাফিজ উদ্দিন আহমেদ (ঠাকুরগাঁও-৩), গোলাম কিবরিয়া (বরিশাল-৩), এ কে এম সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫), মো. আশরাফুজ্জামান (সাতক্ষীরা-২), এ কে এম মোস্তাফিজুর রহমান (কুড়িগ্রাম-১) ও শরিফুল ইসলাম (বগুড়া-২) নির্বাচিত হয়েছেন।

About

Popular Links