Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডাকসু নির্বাচনে শেষ পর্যন্ত থাকতে চায় ছাত্রদল

সবসময় ক্যাম্পাসে সহাবস্থান এবং গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার আহ্বান জানিয়েছে সংগঠনটি

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০৯ পিএম

ডাকসু নির্বাচনে শেষ পর্যন্ত থাকার আশাবাদ ব্যক্ত করে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান বলেছেন, ‘‘আমাদের দাবির পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে (ঢাকা বিশ্ববিদ্যালয়) সহাবস্থানের যাত্রা শুরু হয়েছে। এ যাত্রা অব্যাহত থাকবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমরা আশ্বাস রাখতে চাই।’’

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসব কথা বলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক। এর আগে সেখানে একত্রিত হন সংগঠনটির নেতা-কর্মীরা। 

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজীব আহসান, ঢাবি শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীসহ সংগঠনটির ২০ থেকে ২৫ জন নেতাকর্মী এদিন সকালে মধুর ক্যান্টিনে যান। আগে থেকেই সেখানে অবস্থান করছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরাও। এছাড়া ছাত্র ইউনিয়নসহ কয়েকটি বাম সংগঠনের নেতাকর্মীরাও মধুর ক্যান্টিনে ছিলেন।

ছাত্রদল সাধারণ সম্পাদক বলেন, ‘‘ডাকসু নির্বাচনের জন্য গঠিত কমিটিগুলোতে গ্রহণযোগ্য ও নিরপেক্ষ শিক্ষক নেই। যাদের এসব কমিটিতে রাখা হয়েছে, তারা সবাই একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের সমর্থক। তাই এসব কমিটিতে গ্রহণযোগ্য শিক্ষকদের অন্তর্ভুক্ত করা হোক।’’

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজীব আহসান বলেন, ‘‘ছাত্রদলের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে শুরু করেছে। আমরা শুধু ডাকসুকেন্দ্রিক ক্যাম্পাসে সহাবস্থান চাই না। আমরা চাই সবসময় ক্যাম্পাসে সহাবস্থান ও গণতান্ত্রিক পরিবেশ বজায় থাকুক। হলগুলোতে সহাবস্থান নেই। আমাদের নেতাকর্মীরা হলে থাকতে পারে না।’’ এই ইস্যুর স্থায়ী সমাধান হোক দাবি করেন তিনি।

About

Popular Links