Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

৭৪ দিন পর খুলছে বিএনপির নয়াপল্টন কার্যালয়

নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়া জানাতে কার্যালয় খুলে সংবাদ সম্মেলন করবে বিএনপি। এতদিন অজ্ঞাত স্থান থেকে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে আসছিলেন

আপডেট : ১১ জানুয়ারি ২০২৪, ১২:৪৩ পিএম

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের পর থেকে বন্ধ রয়েছে দলটির কেন্দ্রীয় কার্যালয়। তদন্তের কারণে আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে রাখা হয়েছিল। টানা ৭৪ দিন বন্ধ থাকার পর খুলতে যাচ্ছে দলটির এই কার্যালয়।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিকেল ৩টার দিকে সংবাদ সম্মেলন করবে বিএনপি। নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়া জানাতে এই সংবাদ সম্মেলন হবে। এতদিন অজ্ঞাত স্থান থেকে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে আসছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, “এর আগে শুধু ১/১১ সরকারের সময় এতো দীর্ঘসময় ধরে বিএনপির কার্যালয় বন্ধ ছিল। ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তিনি জাতীয় সংসদ ভবন এলাকায় স্থাপিত সাব-জেলে ৩৭২ দিন কাটানোর পর ১১ সেপ্টেম্বর মুক্তি পান। কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ম্যাডাম দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে দলের কার্যালয়ে যান। তখন আবার দলীয় কার্যালয় খুলে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করা হয়।”

About

Popular Links