Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: সামনে রাজনৈতিক-কূটনৈতিক চ্যালেঞ্জ রয়েছে

ওবায়দুল কাদের বলেন, ‘রাজনৈতিক, কূটনৈতিক ও অর্থনৈতিক এই তিনটা চ্যালেঞ্জ আমাদের সামলাতে হবে’

আপডেট : ১২ জানুয়ারি ২০২৪, ১২:৫২ পিএম

অদূর ভবিষ্যতে সরকারের সামনে রাজনৈতিক, কূটনৈতিক ও অর্থনৈতিক চ্যালেঞ্জ রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “রাজনৈতিক, কূটনৈতিক ও অর্থনৈতিক এই তিনটা চ্যালেঞ্জ আমাদের সামলাতে হবে। বিশ্ব খাতে যে বাস্তবতা তার প্রতিক্রিয়া থেকে বাংলাদেশকে মুক্ত করা অত সহজ কাজ না।”

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যদের ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নতুন মন্ত্রিসভার প্রস্তুতি কেমন? জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, “আমরা তো এখনও ক্যাবিনেট মিটিংও করিনি। নতুন মন্ত্রিসভা শপথ নিয়েছে। প্রস্তুতি এখনও হয়নি। আমরা প্রথম ক্যাবিনেট মিটিং করব। এরপর প্রধানমন্ত্রী যে দিকনির্দেশনা দেবেন, বিশেষ করে আমাদের যে নির্বাচনি ইশতেহার সে ইশতেহার বাস্তবায়নই মূল টার্গেট।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আমরা বিশ্বাস করি... শেখ হাসিনার নেতৃত্ব থাকলে দেশ এগিয়ে যাবে।”

ওবায়দুল কাদের বলেন, “আমাদের চলার পথ কখনোই সহজ ছিল না। আমাদের জন্ম থেকে এই পর্যন্ত কংকটাকীর্ণই ছিল। এই পথ অতিক্রম করেই বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি। এখন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা মুক্তির কঠিন লড়াই অতিক্রম করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করব।”

About

Popular Links