Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী: প্রতারণা-শত্রুতা-মিথ্যা যদি শিল্প হয়, শেখ হাসিনা তার নিপুণ কারিগর

রিজভী বলেন, কোনো আসনে কে পাস কে ফেল করবে- সব পূর্বনির্ধারিত। ২৮ থেকে ৪১% ভোট কাউন্ট করার ফর্মূলাও তার। নব উদ্ভাবিত বাকশালের এই লেটেস্ট ভার্সনকে গোটা দেশসহ বিশ্ববাসী ছুঁড়ে ফেলেছে

আপডেট : ১৩ জানুয়ারি ২০২৪, ০৩:৩৪ পিএম

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “বিরোধীদের ওপর বুলডোজার চালানোর পর নজিরবিহীন ডামি নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশে চালু হয়েছে এক ব্যক্তির শাসনব্যবস্থা। গোটা বাংলাদেশ এখন তার হাতে জিম্মি। উত্তর কোরিয়া মডেলের এই নির্বাচনে শেখ হাসিনা ছিলেন নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী। প্রতারণা, শত্রুতা, মিথ্যাকে যদি কোনো শিল্প ধরা হয়, তাহলে শেখ হাসিনা তার নিপুণ কারিগর।”

শনিবার (১৩ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, “কেউ ডামি, কেউ মনোনীত, কেউ নৌকা- সবাই তার প্রার্থী। কোনো আসনে কে পাস কে ফেল করবে- সব পূর্বনির্ধারিত। ২৮ থেকে ৪১% ভোট কাউন্ট করার ফর্মূলাও তার। নব উদ্ভাবিত বাকশালের এই লেটেস্ট ভার্সনকে গোটা দেশসহ বিশ্ববাসী ছুঁড়ে ফেলেছে।”

তিনি বলেন, “রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা খরচ করে ডামি সিইসি ঘুমিয়ে থেকে নির্বাচনের নামে যে সংসদের জন্ম দিয়েছেন, আগামীতে ভোটের মাধ্যমে জবাবদিহিমূলক সরকার গঠিত হলে জনগণের কাছে সেই টাকার হিসাব দিতে হবে।”

নতুন নির্বাচনের দাবি জানিয়ে রিজভী বলেন, “শুধু দেশের গণতন্ত্রকামী জনগণই নয়, বিশ্বের মানবাধিকার সংগঠনগুলোও এখন বাংলাদেশে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের আহ্বান জানিয়েছে।”

দলের নেতাকর্মীরা কারাগারে দমবন্ধ অবস্থায় জীবনযাপন করছেন জানিয়ে রিজভী বলেন, “মানবিক মৌলিক অধিকার হরণের মাধ্যমে নিপীড়নের সর্বোচ্চ মাত্রা প্রয়োগ করা হয়েছে। সিনিয়র নেতাসহ হাজার হাজার নেতাকর্মী অসুস্থ অবস্থায় চিকিৎসা না পেয়ে অমানবিক জীবনযাপন করছে।”

এ সময় বিএনপির সিনিয়র এই যুগ্ম মহাসচিব অবিলম্বে দলের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানান।

About

Popular Links