Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: বিএনপির আন্দোলন এখন হাসি-তামাশার বিষয়ে পরিণত হয়েছে

শান্তিপূর্ণ কর্মসূচি পালনের অধিকার সবার রয়েছে বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

আপডেট : ২১ জানুয়ারি ২০২৪, ০২:৩৩ পিএম

বিএনপির আন্দোলনকে “দেশ ও দেশের গণতান্ত্রিক সংস্কৃতি ধ্বংসের পাঁয়তারা” উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপির আন্দোলন এখন দেশে-বিদেশে হাসি-তামাশার বিষয়ে পরিণত হয়েছে।”

রবিবার (২১ জানুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি দেওয়ার অধিকার বিএনপির রয়েছে। কিন্তু আন্দোলনের নামে ২৮ অক্টোবরের মতো সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করে, মানুষ পুড়িয়ে মারে, জননিরাপত্তা বিঘ্নিত করে, সেই অবস্থায় সংশ্লিষ্ট সংস্থা যথাযথ পদক্ষেপ নেবে। বিএনপি আন্দোলনে স্পষ্ট নয়, একবার তারা আন্দোলন অংশ হিসেবে নির্বাচন অংশগ্রহণ করে, আবার নির্বাচন বানচালের চেষ্টা করে।”

তিনি বলেন, “বিএনপি তথাকথিত আন্দোলনের বারবার ডাক দিয়ে ব্যর্থ হয়ে রাজনৈতিক আন্দোলনকে হাসি-তামাশার পরিণত করেছে। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি করলে আমরা বাধা দেব না। শান্তিপূর্ণ কর্মসূচি পালনের অধিকার সবার রয়েছে। এটা গণতান্ত্রিক রীতি-নীতির বাইরে নয়।”

আন্দোলন নামে সংঘাত ও কর্মসূচির নামে বিএনপি যদি সহিংসতার আশ্রয় নেয়, তাহলে পরিস্থিতি মোকাবিলায় আইনপ্রয়োগকারী সংস্থা তাদের দায়িত্ব পালন করবে বলেও হুঁশিয়ারি দেন ওবায়দুল কাদের।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সায়েম খান প্রমুখ।

About

Popular Links