Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসিকে চিঠি দিল রওশনের নেতৃত্বাধীন জাতীয় পার্টি

চিঠিতে বলা হয়েছে, রওশন এরশাদ দলের গঠনতান্ত্রিক ক্ষমতাবলে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নেন

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪, ০৬:৫০ পিএম

রওশন এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির একাংশ নিজেদের নতুন কমিটির বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালকে চিঠি দিয়েছে। 

ওই অংশের নতুন মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ সোমবার (২৯ জানুয়ারি) এই চিঠি দেন নির্বাচন কমিশনকে।

চিঠিতে বলা হয়েছে, ২৮ জানুয়ারি জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা এবং একাদশ সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের গুলশানের বাস ভবনে জাতীয় পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের এক জরুরি বর্ধিত সভা হয়। 

ওই সভায় সর্বসম্মতিক্রমে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এতে আরও বলা হয়, সভায় উপস্থিত নেতাদের দাবির প্রেক্ষিতে জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা রওশন এরশাদ দলের গঠনতান্ত্রিক ক্ষমতাবলে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নেন। এরপর পার্টির চেয়ারম্যান তার ক্ষমতাবলে কাজী মো. মামুনূর রশিদকে অন্তর্বর্তীকালীন সময়ের জন্য (পরবর্তী সম্মেলন না হওয়া অবধি) জাতীয় পার্টির মহাসচিব নিয়োগ করেন।

চিঠিতে আরও বলা হয়, বর্তমানে নিবন্ধন নম্বর-১২ (ইসির দেওয়া) তে জাতীয় পার্টির চেয়ারম্যান রওশন এরশাদ এবং মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ জাতীয় পার্টির দাফতরিক কার্যক্রম পরিচালনা করবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।

দ্রুত সময়ের মধ্যে জাতীয় সম্মেলন  আহ্বান করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

 

About

Popular Links