Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ছাত্রলীগ ক্যাডারদের কারা কর্মকর্তা নিয়োগ দিয়ে বিএনপি নেতাকর্মীদের নিপীড়ন করা হচ্ছে’

রুহুল কবির রিজভী বলেন, ‘কারা কর্মকর্তা হিসেবে ছাত্রলীগের সাবেক চিহ্নিত সন্ত্রাসী ক্যাডারদের নিয়োগ দিয়ে কারাগারেও বিএনপির নেতাকর্মীদের ওপর নিপীড়ন চালাতে লেলিয়ে দিয়েছেন শেখ হাসিনা’

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৪৫ পিএম

গত তিন মাসে কারাগারে নির্যাতনের শিকার হয়ে বিএনপির ১৩ নেতার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, প্রত্যেকটি মৃত্যু “পরিকল্পিত হত্যাকাণ্ড”।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, “বিএনপির নেতাকর্মীদের খাওয়ার কষ্ট দেওয়া হচ্ছে। চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে না। কারা কর্মকর্তা হিসেবে ছাত্রলীগের সাবেক চিহ্নিত সন্ত্রাসী ক্যাডারদের নিয়োগ দিয়ে কারাগারেও বিএনপির নেতাকর্মীদের ওপর নিপীড়ন চালাতে লেলিয়ে দিয়েছেন শেখ হাসিনা। তারা প্রতি মুহূর্তে মানবাধিকার লঙ্ঘন করছে।”

রুহুল কবির রিজভী বলেন, “রংপুর কারাগারে বিএনপি নেতা মনোয়ারুল ইসলামকে নির্যাতন করে বিনা চিকিৎসায় হত্যা করা হয়েছে। তার স্বজনরা বলেছেন, ১৩ জানুয়ারি সুস্থ সবল মনোয়ারুলকে পুলিশ দিনের বেলায় বাসা থেকে তুলে থানায় নিয়ে যায়। পরের দিন রাত পর্যন্ত থানায় আটকে রেখে বর্বরোচিত কায়দায় অমানুষিক নির্যাতন করা হয়। তার সমস্ত শরীরে, পায়ে, পিঠে ও মাথায় আঘাতের গভীর চিহ্ন দেখা গেছে।”

তিনি আরও বলেন, “সরকারের সঙ্গে আঁতাতের কারণে একই মামলায়, একই ধারায় শাহজাহান ওমরের জামিন মিলেছে। অথচ বিএনপির মহাসচিবসহ হাজার হাজার নেতাকর্মীর জামিন মিলছে না।।”

বিএনপির অনুসারীদের বিরুদ্ধে দায়ের করা “মিথ্যা মামলা” প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির আহ্বান জানান রিজভী।

About

Popular Links