Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

দলীয় প্রতীকে উপজেলা নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি

তিনি বলেন, ‘সরকারের জবাবদিহিতা নিশ্চিত করার দায়িত্ব সরকারের। সেজন্য সংসদে বিরোধী দলকে সমান সুযোগ দেওয়ার আহ্বান জানাই’

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৩৩ পিএম

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা দলীয় প্রতীকে অংশ নেবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা জিএম কাদের।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর শহরের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, “যেহেতু আইন হয়েছে, আমরা দলীয়ভাবে নির্বাচনে অংশ নেব। প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “সংসদে উভয়পক্ষ সমানভাবে কথা-বার্তা বলতে পারলে সংসদ কার্যকর হয়। বিরোধী দল হিসেবে আমাদের রোল প্লে করার সুযোগ এখনও সৃষ্টি হয়েছে বলে আমি মনে করি না।”

তিনি বলেন, “সরকারের জবাবদিহিতা নিশ্চিত করার দায়িত্ব সরকারের। সেজন্য সংসদে বিরোধী দলকে সমান সুযোগ দেওয়ার আহ্বান জানাই।”

২০১৪ সালের মতো সরকারের সঙ্গে জোটবদ্ধ হয়ে জাতীয় পার্টি এবার মন্ত্রিসভায় যোগ দিচ্ছে কি-না এমন প্রশ্নে তিনি বলেন, “এ ধরনের কোনো প্রস্তাব আমরা পাইনি। যদি আসে সবকিছু বিবেচনা করে সবার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।”

জাতীয় পার্টি সংসদের কার্যকর বিরোধী দল হতে চায় জানিয়ে তিনি বলেন, “দেশের অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে। সরকার অনেক পদক্ষেপ গ্রহণের কথা বললেও তেমন কোনো কার্যকর পদক্ষেপ নিতে পারছে বলে আমার কাছে দৃশ্যমান হচ্ছে না। অর্থনীতির বেহাল দশার কারণে মানুষ কর্ম হারাচ্ছে, বেকারত্ব বাড়ছে। যে আয় হয় সাধারণ মানুষের তা দিয়ে তিনবেলা খাবার জোটানো সম্ভব হচ্ছে না। এদিকে সরকারকে কঠোরভাবে মনিটরিং করা প্রয়োজন।”

তিনি বলেন, “মিয়ানমারের গৃহযুদ্ধ আমাদের দেশে বিরাট সমস্যা সৃষ্টি করেছে। তাদের দেশের সৈনিকরা আমাদের দেশে পালিয়ে আসছে, গোলা-বারুদ আমাদের দেশের মধ্যে পড়ছে। ইতিমধ্যে বাংলাদেশের দুই নাগরিক নিহত হয়েছে, আহত হয়েছে আরও অনেকে। এ ব্যাপারটি নিয়ে আমাদের দেশের মানুষের মাঝে চরম উৎকণ্ঠা দেখা দিয়েছে। আর উৎকণ্ঠিত হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। সরকার কী পদক্ষেপ নিচ্ছে তা বলতে পারছি না।”

এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসির প্রমুখ।

About

Popular Links