Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী: মন্ত্রীরা জনসমাজে ভীতি ছড়ানোর অপচেষ্টায় লিপ্ত

সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান রুহুল কবির রিজভী

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৫০ পিএম

অবৈধ ক্ষমতার গরিমায় সরকারের মন্ত্রীরা জুলুমের তীব্রতা বৃদ্ধির হুমকি দিয়ে জনসমাজে ভীতি ছড়ানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, “দেশে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোঁটাও নেই। ডামি নির্বাচনের পর সরকার দুঃশাসনের প্রকোপ বৃদ্ধির জন্য আরও মরিয়া হয়ে উঠেছে।”

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

“মিথ্যা খবর দিয়ে বিভ্রান্তি সৃষ্টি বন্ধে সংসদে আইন আনা হবে”- আইনমন্ত্রী আনিসুল হকের সংসদে দেওয়া এমন বক্তব্যের প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, “ইতোমধ্যে একটি আইন আছে, যেটা হচ্ছে ‘সাইবার সিকিউরিটি অ্যাক্ট’। আরও কিছু আইন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে এই সংসদে আসবে। অর্থাৎ নাগরিকদের ওপর নজরদারি আরও তীব্র হবে।”

রুহুল কবির রিজভী বলেন, “মূলত বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে কেউ যেন কথা বলতে না পারে, সেজন্যই একের পর এক ‘ড্রাকোনিয়ান আইন’ তৈরি করছে সরকার।” সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. মো. আবদুল কুদ্দুস, অধ্যাপক ড. শাহিদা রফিক, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ অন্যান্যরা।

About

Popular Links