Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মোশাররফ: আন্দোলনের জন্য দল পুনর্গঠন শুরু হয়েছে

'দলকে শক্তিশালী করার জন্য আমাদের কিছু সময় প্রয়োজন'

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩২ পিএম

কারাবন্দী চেয়ারপার্সনকে মুক্ত করতে আন্দোলনের জন্য দল পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র নেতা খন্দকার মোশাররফ হোসেন। শনিবার জাতীয় প্রেস ক্লাবে দুটি বইয়ের প্রকাশনা-পাঠ ও আলোচনা সভায় তিনি এ কথা জানান বলে ইউএনবির একটি খবরে জানানো হয়েছে।   

তিনি বলেন, "আমাদের দলে ইতিমধ্যে পুনর্গঠন শুরু হয়েছে। আমাদের যেখানে দুর্বলতা রয়েছে, সেগুলো চিহ্নিত করে দলকে শক্তিশালী করা হবে"।

খন্দকার মোশাররফ আরও বলেন, "৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে দেশে একটি সভ্য ও গণতান্ত্রিক সমাজে সত্য পরাজিত ও মিথ্যা প্রতিষ্ঠিত হয়েছে"।

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, "গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া আজ কারাগারে বন্দী। দলকে শক্তিশালী করে তার মুক্তি আন্দোলনে নেমে পড়তে হবে। হতাশ না হয়ে জেগে উঠুন"। 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ বলেন, "নজিরবিহীন এক প্রহসনের মাধ্যমে গণতন্ত্র হত্যা করা হয়েছে। মানুষের মৌলিক অধিকার হরণ করা হয়েছে। এতো কিছু হরণ হয়ে গেল, দেশের মানুষ এমনিতে বসে থাকবে তা বিশ্বাস করি না"।

দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি নেতা-কর্মীদের বিরাট সুযোগ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, "দেশের একটি প্রধান দল হিসেবে গণতন্ত্র পুনরুদ্ধার করা আমাদের দায়িত্ব। আমি মনে করি জনগণ ও বিএনপি তার জন্য প্রস্তুতও রয়েছে। কিন্তু তার আগে দলকে শক্তিশালী করার জন্য আমাদের কিছু সময় প্রয়োজন"।

About

Popular Links