Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী: বিএনপি আন্দোলনে রয়েছে

রিজভী বলেন, ‘যতই নির্যাতন-নিপীড়ন হোক, বিএনপির মাথা বল বীর- চির উন্নত মম শির’

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪০ পিএম

বিএনপির আন্দোলন এখনো শেষ হয়নি বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, “আমাদের আন্দোলন তো শেষ হয়নি। আমাদের আন্দোলনে এখনো আমরা রয়েছি।”

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাতটি থানার কারা নির্যাতিত নেতাকর্মীদের সম্মানে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, “আমাদের লক্ষ্যে এখনো আমরা পৌঁছাতে পারিনি। আমরা এখনো সাহসে ভর করে, এত নিপীড়ন সহ্য করে, এই বৈশাখী খরতাপে এত মানুষ রৌদ্রতাপ উপেক্ষা করে এখানে উপস্থিত হয়েছেন; সদ্য কারামুক্তদের সংবর্ধিত করার জন্য।”

রিজভী বলেন, “আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে বা আওয়ামী সন্ত্রাসীদের আঘাতে আমাদের ২০ জন নেতাকর্মী মারা গেছেন গত আড়াই মাসে; ২৮ অক্টোবর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত। পঙ্গু হয়েছেন অনেকেই, কারো পা চলে গেছে, কারো হাত চলে গেছে, আর কারো পৃথিবীর আলো চলে গেছে; দুই চোখ অন্ধ হয়ে গেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছোড়া গুলিতে আজকে অনেক নেতাকর্মী অন্ধ।”

তিনি বলেন, “চলন বিল এলাকায় এক ধরনের আমন ধান হয়। বন্যার পানি যত বাড়ে, ধানের মাথা তত পানির ওপরে থাকে- যতই নির্যাতন-নিপীড়ন, যতই পানিতে ডুবিয়ে দেওয়া হোক, বিএনপির মাথা বল বীর- চির উন্নত মম শির।”

রিজভী আরও বলেন, “ওবায়দুল কাদের এখন বলছেন, এবার আমরা বিএনপিসহ সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ করব। লজ্জা করল না বলতে? পৃথিবীর মধ্যে সবচেয়ে ভয়ংকরতম সাম্প্রদায়িক শক্তি এখন পার্শ্ববর্তী দেশে রাষ্ট্র পরিচালনা করছে। সেই সাম্প্রদায়িক শক্তি, যারা ভারতে রাষ্ট্র পরিচালনা করছে, একমাত্র তারাই আপনাদের সমর্থন জানিয়েছে।”

তিনি বলেন, “তাদের সঙ্গে আপনাদের বন্ধুত্ব। আপনাদের মন্ত্রী বলেছেন, তাদের সঙ্গে আপনাদের নাকি স্বামী-স্ত্রীর সম্পর্ক। আর আপনারা বলেন, সাম্প্রদায়িক শক্তিকে নাকি তাড়াবেন।”

About

Popular Links