Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

উপজেলায় প্রার্থী হওয়ায় ভাতিজার সঙ্গে ‘সম্পর্ক ছিন্ন’ করলেন সালাম মুর্শেদী

  • আব্দুস সালাম মুর্শেদী খুলনা-৪ আসনের সংসদ সদস্য
  • উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তার ভাতিজা
আপডেট : ১৩ মে ২০২৪, ১১:৫৪ এএম

খুলনার রূপসা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় ভাতিজার সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী।

 রবিবার (১২ মে) রাতে নিজের ব্যবহৃত ফেসবুক পেজে তিনি এই ঘোষণা দিয়েছেন।

আগামী ৫ জুন রূপসা উপজেলা পরিষদের নির্বাচন হবে। এ নির্বাচনে অংশ নিতে আবদুস সালাম মুর্শেদীর ভাইয়ের ছেলে যুবলীগ নেতা নোমান ওসমানী রিচি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সালাম মুর্শেদী এমপি নামে নিজের ফেসবুক পেজে দেওয়া ঘোষণাপত্রে তিনি বলেন, “ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ বিনির্মাণে বাংলাদেশ আওয়ামী লীগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনার যে অঙ্গীকার রক্ষা করে চলেছে, তা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে।”

এরপর তিনি লিখেছেন, “আগামী ৫ জুন রূপসা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সাংবিধানিক বাধ্যবাধকতার মধ্যে নির্বাচনি আচারণবিধি পালনে আন্তরিকতার সঙ্গে সচেষ্ট রয়েছি।”

ফেসবুক পোস্টে সালাম মুর্শেদী বলেন, “রূপসা উপজেলা পরিষদ নির্বাচনে আমার ভাতিজা নোমান ওসমানী রিচি চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। যে কারণে আমি দুঃখিত। আমার ভাতিজার নৈতিক স্খলন ও অসৎ মানসিকতার কারণে আমি তাকে পরিত্যাগের ঘোষণা করি। আমার সামাজিক-রাজনৈতিক কর্মপ্রবাহের প্রধান সমন্বয়কারী পদ থেকে তাকে বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রায় দুই বছর আগে অব্যাহতি প্রদান করি। আমার সামাজিক ও রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষ্যে আমার রাজনৈতিক প্রতিপক্ষের পৃষ্ঠপোষকতায় নোমান ওসমানী রিচি রূপসা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছেন।”

এরপর তিনি বলেন, “আমি এই ঘোষণাপত্রের মাধ্যমে রূপসা উপজেলার সর্বস্তরের জনসাধারণের অবগতির জন্য জানাচ্ছি যে, আমার ভাতিজার সঙ্গে আমার এবং আমার পরিবারের কোনো সম্পর্ক নেই। মূলত আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য নোমান ওসমানী রিচি রূপসা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। বিষয়টি সুস্পষ্টভাবে জানানোর জন্য এই ঘোষণাপত্র প্রকাশ করলাম।”

সালাম মুর্শেদীর ফেসবুক পোস্ট/স্ক্রিনশট

ফেসবুক পোস্টের বিষয়ে সালাম মোর্শেদী ঢাকা ট্রিবিউনকে জানান, ওই পেজটি তিনি নিজেই চালান। পোস্টের লেখাগুলো তারই।

তিনি বলেন, “সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমি কঠোর। যেকোনো সিদ্ধান্ত আমি ভেবেচিন্তে নিই। ভাতিজা বলে সিদ্ধান্ত নিতে নমনীয় হওয়ার সুযোগ নেই। রাজনীতি আর পরিবার এক করার পক্ষে নই আমি।”

About

Popular Links