Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিজভী: অটোরিকশাচালকদের ওপর সরকার স্টিম রোলার চালাচ্ছে

ওবায়দুল কাদেরের উদ্দেশে রুহুল কবির রিজভী বলেন, ‘ব্যাটারিচালিত রিকশা আমদানির লাইসেন্স কে দিল? রোড পারমিট কারা দিল? আপনার সরকারই দিয়েছে’

আপডেট : ২০ মে ২০২৪, ০৪:৪১ পিএম

অটোরিকশাচালকদের ওপর সরকার স্টিম রোলার চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, “সরকার সম্পূর্ণ অনৈতিকভাবে গরিবদের ওপর জুলুম চালাচ্ছে।”

সোমবার (২০ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দল আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। “আন্তর্জাতিক চা দিবস ও মুল্লুক চলো দিবস” উপলক্ষে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে বিএনপির সিনিয়র এই নেতা বলেন, “ওবায়দুল কাদের সাহেব হঠাৎ করে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ করে দিলেন। তিনি নিজেই বলেছেন, তার হাতের ঘড়ির দাম অনেক টাকা। মানুষ বলে ৫০ লাখ টাকা। তিনি যে সানগ্লাস ব্যবহার করেন সেটারও নাকি অনেক দাম, লাখ টাকা ছাড়িয়ে যাবে। তিনি কীভাবে ব্যাটারিচালিত রিকশাওয়ালাদেরকে নিষিদ্ধ করলেন। কীভাবে তিনি তাদের মর্ম বুঝবেন।”

রুহুল কবির রিজভী বলেন, “তিনি (ওবায়দুল কাদের) কি জানেন, তারা (রিকশাচালক) একবেলা খায় নাকি দুই বেলা খায়। উপার্জনের টাকা দিয়ে তারা তাদের সন্তানদের স্কুলে পাঠাতে পারে কি-না।”

ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি আরও বলেন, “এই ব্যাটারিচালিত রিকশা নিশ্চয়ই কোনো দেশ থেকে আমদানি করা হয়েছে। এই আমদানির লাইসেন্স কে দিল? রোড পারমিট কারা দিল? আপনার সরকারই দিয়েছে। এগুলো যারা ইমপোর্ট করেছে তারা তো আওয়ামী লীগের লোক। আর যারা ব্যাটারিচালিত রিকশা ভাড়া নিয়ে চালাচ্ছে তাদেরই দোষ হয়ে গেল? আপনাদের পেট ভরে বদ হজম হবে তারপরও আপনাদের টাকা দরকার।”

শেয়ার বাজারেও নতুন করে ধ্বস নেমেছে উল্লেখ করে বিএনপির এই মুখপাত্র বলেন, “অল্প আয়ের মানুষেরা শেয়ার মার্কেটে বিনিয়োগ করে, সেই শেয়ার মার্কেটেও আবার নতুন করে পতন শুরু হয়েছে। সেখান থেকে আর মাথা তুলে দাঁড়াতে পারছে না। এতে বেকার হচ্ছে তরুণরা। তারা এখন সর্বস্বান্ত হয়ে গেছে, ফতুর হয়ে গেছে।”

তিনি বলেন, “শেখ হাসিনা অনেক কথা বলেন, আমি এই করেছি সেই করেছি, এত উন্নয়ন করেছি। এগুলো হচ্ছে উনার গলাবাজি। আর উনার নেতা-মন্ত্রীদের চাপাবাজি। দিন দিন তারা কত মানুষকে যে গরীব বানিয়েছেন, গরিব থেকে চরম গরিব বানাচ্ছেন, সেটা তারা কখনো বলেন না।”

মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন। সঞ্চালনা করেন প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জু। মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির সহ-শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, সহ-অর্থনৈতিকবিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

About

Popular Links