Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: কাউকে জেলে পাঠানোর এজেন্ডা নেই, এগুলো হয় অপরাধ বিবেচনায়

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের

আপডেট : ২৫ মে ২০২৪, ১০:১৩ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “রাজনৈতিক দলের নেতা-কর্মীদের জেলে পাঠানোর কোনো এজেন্ডা আমাদের নেই।”

শনিবার (২৫ মে) সকাল সাড়ে সাতটার দিকে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “প্রকাশ্য দিবালোকে পুলিশকে পিটিয়ে হত্যা, প্রধান বিচারপতির বাড়িতে হামলা, পুলিশ হাসপাতালে হামলা, আনসারদের পিটিয়ে হত্যা, সাংবাদিক নির্যাতন- দেশে এসবের সঙ্গে যারা জড়িত, তারা রাজনৈতিক নেতা বা কর্মী নয়, তারা হচ্ছে দুর্বৃত্ত। জনস্বার্থে ও জাতীয় স্বার্থে এই দুর্বৃত্তদের শায়েস্তা করতেই হবে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “রাজনৈতিক দলের নেতাকর্মীকে জেলে পাঠানোর এজেন্ডা আমাদের নেই। যে দুর্বৃত্ত, অগ্নিসন্ত্রাস, খুন, অস্ত্র ব্যবসা করে...অপরাধের মানদণ্ড বিবেচনায় সেই অপরাধীর মামলা হয়, জেল হয়।”

তিনি আরও বলেন, “বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতির স্বাধিকারের সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামে আমাদের প্রেরণার উৎস ছিলেন কবি নজরুল। স্বাধীনতার পর বঙ্গবন্ধু তাকে বাংলাদেশে এনেছিলেন। কবি নজরুল আমাদের জাতীয় কবি। আমরা আজকে তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি।”

জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোস্তফা জালাল মহিউদ্দিন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, আবদুস সোবহান গোলাপ, বিপ্লব বড়ুয়া, সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

About

Popular Links